বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি : বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে ট্রলার ডুবির ঘটনায় বাউফলে দুই জেলের লাশ উদ্ধার করা হয়েছে। ওই ঘটনায় নিখোঁজ জেলেদের মধ্যে ১১ জনকে জীবিত উদ্ধার করা হয়।

চন্দ্রদ্বীপ ইউপির ৮নং ওয়ার্ডের মেম্বর বেল্লাল ব্যাপারী জানান, মঙ্গলবার দুপুরে নিখোঁজ বরিশালের মেহেন্দিগঞ্জের ১০ নং আলিমাবাদ গ্রামের আলী হোসেন রাড়ীর ছেলে সিদ্দিক রাড়ী (২৬) ও এর আগে সোমবার রাতে চন্দ্রদ্বীপ ইউপির চর মিয়াজান গ্রামের আব্দুল আলী প্যাদার (৬৭) লাশ উদ্ধার করা হয়।

চর মিয়াজান গ্রামে দুপুরে আব্দুল আলী প্যাদার লাশ দাফন শেষে ট্রলারযোগে বরিশালের মেহেন্দিগঞ্জে সিদ্দিক রাড়ির লাশ নিয়ে যাওয়ার কথা জানিয়েছেন তিনি। দূর্ঘটনা কবলীত বাউফলের কালাইয়া ইউপির কোটপাড় এলাকার এফবি হুমায়ুন নামে ওই ট্রলারের উদ্ধার হওয়া চালক সিদ্দিক মাঝি জানান, রোববার রাত ১০ টার দিকে বঙ্গোপসাগরের ঢালচর এলাকায় মাছ ধরা অবস্থায় ট্রলারটি ঘূর্ণিঝড়ের কবলে পড়ে ডুবে যায়। এসময় ট্রলারের ১৩ জন জেলে তেলের গ্যালন ও জালের প¬ুট ধরে সাগরে ভাসতে থাকেন। এরপর দিন সোমবার সন্ধ্যা নাগাদ চন্দ্রদ্বীপ ইউপির আমির হোসেন (২৭), আলামিন (২৩), আলামিন (২২), আবু তাহের (২৫), ফারুক হোসেনসহ (৩৫) ১১ জনকে অপর একটি মাছ ধরার ট্রলার উদ্ধার করে কুলে নিয়ে আসে।

(এমএবি/এটিঅার/জুলাই ২২, ২০১৪)