রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : ফেষ্টুন ও বেলুন উড়িয়ে  সাতক্ষীরায় প্রথম জেলা প্রশাসক টি-২০ ক্রিকেট টুর্ণামেন্ট ২০১৯ এর উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল ১০টায় সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিঞা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক আনিছুজ্জামান আনিছ, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ এম আফজাল হোসাইন, সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার ইলতুৎ মিশ প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি খেলাধুলার উন্নয়ন, শিক্ষা বিস্তার, বিদ্যুুৎ উৎপাদন , জঙ্গী দমন, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণাসহ সহ বর্তমান সরকারের সামগ্রিক উন্নয়নের কথা তুলে ধরেন। তিনি শিক্ষার্থীসহ যুব সমাজকে মাদকের বিরুদ্ধে অবস্থান নিয়ে পড়াশুনার পাশপাশি শরীর চর্চায় খেলাধুলার প্রতি আগ্রহী হওয়ার আহবান জানান।

সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় সাতক্ষীরার একটি পৌরসভা ও সাতটি উপজেলা মিলে আটটি দল এ খেলায় অংশ নেবে।

উদ্বোধনী ম্যাচে আশাশুনী উপজেলা দল টচে জিতে কলারোয়া উপজেলা দলকে ব্যাট করার জন্য আহবান করে। ব্যাট করতে নেমে কলারোয়া নির্ধারিত ২০ ওভারে ১৬৪ রান করে। জবাবে ১৯.১ ওভারে সবক’টি উইকেট হারিয়ে আশাশুনি ১৩৬ রান করে।

খেলা শেষে কলারোয়া উপজেলা দলকে ২৮ রানে বিজয়ী ঘোষণা করা হয়। ম্যান অব দি ম্যাচ হিসেবে কলারোয়ার রাহিক। ম্যাচ পরিচালনা করেন আম্পায়ার সঞ্জীব ব্যাণার্জী ও আসিফ কবীর হিরেন।
আগামী ২০ ফেব্রুয়ারি চুড়ান্ত খেলা অনুষ্ঠিত হবে।

(আরকে/এসপি/ফেব্রুয়ারি ১৬, ২০১৯)