সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক, সংস্কৃতি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নেত্রকোনা-৩ আসনের এম.পি অসীম কুমার উকিল বলেছেন, বিদ্যালয় প্রাঙ্গণে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে কোন অতিথিকে ফুল ছিটিয়ে শিক্ষার্থীদের বরণ করা বিষয়টি খুবই অমানবিক।

তিনি বলেন, এ সংস্কৃতি থেকে আমাদেরকে বেড়িয়ে আসতে হবে। ছাত্র-ছাত্রীরা বিদ্যালয়ে লেখাপড়া করবে আর শিক্ষকরা তাদেরকে আদর্শ শিক্ষা দেবেন। এর বাইরে অন্যকোন কাজ করা গ্রহণযোগ্য নয়।

অসীম কুমার উকিল বলেন, আজকে যারা শিশু তারাই আগামীদিনের বাংলাদেশ। এই শিশুরা বুঝেনা কে অসীম কুমার উকিল আর কে আসাদুল হক ভূঞা এবং কে নূরুল ইসলাম। তা তারা চেনে না। সুতরাং তাদেরকে চাপিয়ে দিয়ে অতিথিদের উদ্দেশ্যে ফুল ছিটানো ভাল কাজ নয়।

তিনি বলেন, বিদ্যালয়গুলোতে ভাল লেখাপড়া হবে, বার্ষিক ক্রিড়া অনুষ্ঠান হবে, জাতীয় দিবস পালিত হবে, ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসও পালন হবে এই শোক দিবস পালনের মধ্যদিয়েই নতুন প্রজন্ম জানবে জাতির পিতা বঙ্গবন্ধু সম্পর্কে।

কেন্দুয়া উপজেলা শিক্ষক সমিতি ও শিক্ষক কল্যান ট্রাস্টের আয়োজনে শিক্ষক সমাবেশে কৃতি ৭১ শিক্ষার্থী ও ৬৮ অবসরপ্রাপ্ত শিক্ষককে দেয়া সংবর্ধনা সম্মাননা স্মারক প্রদানকালে তিনি এসব কথা বলেন।

(এসবি/এসপি/ফেব্রুয়ারি ১৬, ২০১৯)