সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : ‘জমির মালিকানা সঠিক রাখিবো, ভবিষৎ জটিলতা হতে দূরে থাকিবো’ প্রতিপাদ্য নিয়ে ভূমি উন্নয়ন কর মেলা-২০১৯ মুন্সীগঞ্জ সিরাজদিখানে শুরু হয়েছে। 

শনিবার বিকাল ৪টায় ইউ,এন ও পার্ক সিরাজদিখান ভূমি অফিস সংলগ্নণ তিন দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা। ভূমি উন্নয়ন কর আদায় সহজীকরণ এবং দ্রুততার সাথে কর আদায় নিশ্চিত করার উদ্দেশ্যে এ মেলার আয়োজন করা হচ্ছে। মেলা চলবে আগামী সোমবার পর্যন্ত।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে সিরাজদিখান উপজেলা নির্বাহী অফিসার তানবীর মোহাম্মদ আজিম, সিরাজদিখান উপজেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিনাত ফৌজিয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট আবুল কাশেম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হেলেনা ইয়াসমিন, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মতিন হাওলাদার এসময় উপস্থিত ছিলেন।

মেলা প্রাঙ্গনে প্রখম দিন থেকেই ভূমি উন্নয়ন কর প্রদান এবং এ সংক্রান্ত তথ্য ও সেবা গ্রহণ করতে স্থানীয় জনসাধারণের মাঝে ব্যাপক সাড়া লক্ষ্য করা গেছে। মেলায় ভূমি উন্নয়ন কর আদায়ের পাশাপাশি নামজারী আবেদনপত্র গ্রহণ করা হচ্ছে। মেলায় জেলা প্রশাসক ভূমি উন্নয়ন কর আদায়ের ক্ষেত্রে বিভিন্ন পর্যায়ের করদাতাদেরকে পুরুস্কৃত করেন। তিনি ভবিষ্যতে এ ধরনের আরো আয়োজন করার পরিকল্পনা আছে বলে জানান।

(এসআরডি/এসপি/ফেব্রুয়ারি ১৬, ২০১৯)