কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া মিরপুর উপজেলায় শহিদুল ইসলাম (৫৮) নামের এক স্কুল শিক্ষক  ও তার ছেলে সোহেল (২৫)কে গুলি করে গুরুতর আহত করার ঘটনায় তিন সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাব।

মঙ্গলবার দুপুর ২টায় কুষ্টিয়া র‌্যাব ক্যাম্পে এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-১২, সিপিসি-১’র ক্যাম্প কমান্ডার মেজর হায়দার জানান, ফিল্মি স্টাইলে হত্যার উদ্দেশ্যে স্কুল শিক্ষক ও তার ছেলের উপর গুলি বর্ষণের ঘটনায় মিরপুর থানায় দায়েরকৃত মামলা নং ১১,তাং ২০/০৭/২০১৪’র এজাহারভুক্ত আসামীদের গ্রেফতার করতে সোমবার রাত ৩টায় দৌলতপুর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। এসময় তিনজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো, দৌলতপুর উপজেলার লালনগর গ্রামের মৃত সাবেদ মালিথার ছেলে মাহফুজুর রহমান (২৫), মকলেচুর রহমানের ছেলে সোহেল রানা (১৮) ও এদের সহায়তাকারী একই উপজেলার গাছেরদিয়াড় গ্রামের সিরাজ মালিথার ছেলে সানু মালিথা (৩৫)। গ্রেফতারকৃতদের কাছ থেকে তাদের ব্যবহৃত আগ্নেয়াস্ত্র উদ্ধার করা না গেলেও কিছু দেশীয় অস্ত্র-সস্ত্র উদ্ধার করা হয়।

র‌্যাব সূত্রে আরও জানানো হয়, গ্রেফতারকৃত মাহফুজ ও সোহেল গত ১৭ জুলাই রাত ১০টার দিকে কুষ্টিয়ার মিরপুর উপজেলার পৌর এলাকায় নিজ বাড়ীর সামনে দৌলতপুর উপজেলার লালনগর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শহিদুল ইসলাম ও তার ছেলে হাসানুজ্জামান সোহেলের উপর একে একে ছয় রাউন্ড গুলি করে পালিয়ে যায় বলে তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

এদের মধ্যে গ্রেফতারকৃত সানু এ ঘটনায় মটরসাইকেল দিয়ে দূর্বৃত্তদের সহযোগিতা করার অপরাধে অভিযুক্ত। এঘটনায় জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতার এবং তাদের ব্যবহৃত অস্ত্র উদ্ধারে অব্যহত অভিযান চলছে।

উল্লেখ্য, পূর্বশত্রুতার জের ধরে সংঘটিত ঐ ঘটনায় গুলিবিদ্ধ পিতা-পূত্র এখনও আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

(কেকে/অ/জুলাই ২২, ২০১৪)