রঞ্জন কৃষ্ণ পন্ডিত, টাঙ্গাইল : টাঙ্গাইল জেলাকে শতভাগ স্কাউট জেলা ঘোষণার আনুষ্ঠানিক স্বীকৃতি প্রদান অনুষ্ঠান শনিবার শহীদ স্মৃতি পৌর উদ্যানে অনুষ্ঠিত হয়েছে। 

অনুষ্ঠানে টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি।

স্বীকৃতি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ স্কাউটস কমিশনার, দুর্নীতি দমন কমিশন ও প্রধান জাতীয় কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান, টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, মো. ছানোয়ার হোসেন এমপি, তানভীর হাসান ছোট মনির এমপি, টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরণ প্রমুখ।

টাঙ্গাইল জেলারে সকল সরকারী ও বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে কাব স্কাউট, স্কাউট ও রোভার স্কাউট দল গঠন এবং স্কাউটিং কার্যক্রম সন্তোষজনকভাবে পরিচালিত হওয়ায় বাংলাদেশ স্কাউটস হতে ইতোমধ্যে টাঙ্গাইল জেলাকে শতভাগ স্কাউট জেলার স্বীকৃতি দেয়া হয়েছে। অনুষ্ঠানে টাঙ্গাইল জেলার স্কাউটিং কার্যক্রমকে আরো জোরদারকরণ এবং স্কাউট আন্দোলনের মাধ্যমে প্রধানমন্ত্রীর স্বপ্নময় সুখী, সমৃদ্ধ সমাজ বিনির্মাণের যুব ও তরুণ সমাজ দক্ষ নাগরিক হিসেবে দেশকে গড়ে তুলবে।

(আরকেপি/এসপি/ফেব্রুয়ারি ২৩, ২০১৯)