রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় রবিবার ভোরে উপজেলা মৎস্য বিভাগ ও কোস্ট গার্ডের যৌথ অভিযানে উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট শিল্পী রাণী রায় মেঘনা নদীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৬ জেলের প্রত্যেককে ১ মাস করে জেল প্রদান এবং ৫ জেলের কাছ থেকে ৫ হাজার টাকা করে জরিমানা আদায় করেছেন।

এ সময় উপজেলা মৎস্য বিভাগ ও কোস্ট গার্ডের যৌথ অভিযানে দুই মন জাটকা আটক করা হয়।

সাজাপ্রাপ্ত জেলেরা হলেন মতলব উপজেলার মনপুরা গ্রামের মোস্তফা হাওলাদার এর পুত্র মোঃ হোসেন, চাঁদপুরের লালপুর গ্রামের আজির খানের পুত্র আব্দুর রহিম, তাজুল ইসলামের পুত্র মোঃ বাবু, সিরাজুল ইসলামের পুত্র শফিকুল ইসলাম, সলেমান দর্জির পুত্র মোঃ নাছির ও ভীষনপুর গ্রামের আব্দুল খালেকের পুত্র মোঃ সিয়াম।

জরিমানা প্রদান করা জেলেরা হলেন শরিয়তপুর জেলার ঘোষাইরহাট এলাকার আজিজুল হকের পুত্র মোঃ আমজাদ, চাঁদ মিয়া পাঠানের পুত্র আবুল হোসেন, কাইউম পালের পুত্র আনোয়ার হোসেন, ফজল বেপারীর পুত্র লিটন ও রায়পুর উপজেলার চরবংশী এলাকার মোঃ কাঞ্চন মাতাব্বরের পুত্র মনির হোসেন।

মৎস অফিস সূত্রে জানা যায়, রবিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার চরবংশী ইউনিয়নের মেঘনা বাজার এলাকায় কোস্ট গার্ড ও মৎস বিভাগ এই যৌথ অভিযান পরিচালনা করে। অভিযানের বিষয়টি টের পেয়ে অন্য জেলেরা ইঞ্জিনচালিত নৌকা নিয়ে পালিয়ে যায়। পরে তল্লাশি করে দুই মন জাটকা জব্দ করা হয়। জাটকাগুলো স্থানীয় এতিমখানা ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়েছে।

উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা বেলায়েত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, জাটকা রক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে।

(পিকেআর/এসপি/ফেব্রুয়ারি ২৪, ২০১৯)