দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ-পরিচালক মো: মাহফুজুর রহমান ও পরিবহন শাখার গাড়ী চালক মো: আবদুল কাদেরকে চাকুরি শৃঙ্খলা বিঘ্নের দায়ে চাকুরি চ্যুত করেছে কর্তৃপক্ষ। বিশ্ব বিদ্যালয়ের রেজিষ্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্তের ২৪ ফেব্রুয়ারি তারিখের স্বাক্ষরিত পৃথক পৃথক আদেশে ওই কর্মকর্তা ও কর্মচারীকে চাকরি চ্যুত করা হয়। 

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্র জানায়, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ-পরিচালক মো: মাহফুজুর রহমান চাকুরি দেয়ার নামে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, বিভিন্ন মিডিয়ায় বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়ের স্বার্থ পরিপন্থী বক্তব্য দিয়ে কর্তৃপক্ষকে বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি ও ফৌজদারী মামলায় জেলে আটকের তথ্য গোপন করাসহ চাকুরি শৃঙ্খলা বিধানের দন্ড বিধি ২ এর (ক)(খ)(গ)(ঙ)(চ) ও (ছ) ধারা মোতাবেক অসদাচারণ, বিনানুমতিতে কর্মস্থল ত্যাগ, দূর্ণীতি পরায়ন, প্রতারণা এবং বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন করার দায়ে রিজেন্ট বোর্ডের ৪৩তম সভার সিদ্ধান্ত অনুযায়ী চাকুরি থেকে অপসারণ করা হয়েছে।

পরিবহন শাখার ড্রাইভার আবদুল কাদের পবিপ্রবির বরিশাল টু পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রুটে জাল টিকেট ছাপিয়ে বিক্রি করে অর্থ আত্মসাতের অপরাধে চাকুরি চ্যুত করা হয়।

(এসএইচ/এসপি/ফেব্রুয়ারি ২৫, ২০১৯)