স্টাফ রিপোর্টার : ঢাকার অদূরে আশুলিয়া থানা যুগ্ম আহ্বায়ক ও বাংলাদেশ যুব মহিলা লীগের কার্যনির্বাহী সদস্য মনিকা হাসানের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে আশুলিয়া প্রেসক্লাবের অডিটোরিয়ামে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন মনিকা হাসান। পরে ক্লাবের সামনে নবীনগর-চন্দ্রা সড়কের পাশে দলীয় নেতা-কর্মীরা মানববন্ধনে অংশ নেয়।

আজ মঙ্গলবার দুপুরে ১২ টার দিকে আশুলিয়া প্রেসক্লাব অডিটোরিয়ামে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। পরে আশুলিয়া থানা যুব মহিলা লীগের নেতা-কর্মীরা ক্লাবের সামনে মানববন্ধন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মনিকা হাসান বলেন, ২১ ফেব্রুয়ারি দুপুর দুইটায় ডিইপিজেড সংলগ্ন বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজে অধ্যয়নরত তার মেয়ে সাদিয়া (৪) কে নিয়ে দক্ষিণ বাইপাইল তার নিজ বাসায় রিক্সাযোগে ফিরছিলেন। পথিমধ্যে বসুন্ধরা সোনিয়া মার্কেটের সামনে গেলে আশুলিয়া থানা যুব মহিলা লীগের আহ্বায়ক নাজমুন নাহার, সাবিনা আক্তার ও শম্পার নেতৃত্বে ৭/৮ জন অজ্ঞাত মহিলা তাকে এলোপাথারিভাবে মারধর করে রক্তাক্ত জখম করে। একপর্যায়ে হামলাকারিরা তার চোখে মরিচের গুঁড়া দিয়ে মাটিতে ফেলে দেয়। তার আর্তচিৎকারে এলাকাবাসী এসে তাকে উদ্ধার করে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্যে ভর্তি করেন। সেখান থেকে সুস্থ হয়ে আশুলিয়া থানায় একটি সাধারণ ডাইরি ও একটি অভিযোগ দেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে সত্যতা পেয়ে সাবিনা ও শম্পাকে থানায় নিয়ে আসেন। তবে রহস্যজনক কারনে পুলিশ তাদেরকে দুই ঘন্টা রেখে ছেড়ে দেয়। পরে ওই নারী সন্ত্রাসীরা গিয়ে তাকে ও তার পরিবারের সদস্যদের ভয়-ভীতি ও হুমকি দেয়। এ অবস্থায় সে নিরাপত্তাহীনতায় রয়েছেন বলেও অভিযোগ করেন। পাশাপাশি ওই চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানান। পরে দলের নেতা-কর্মীদের একাংশ আশুলিয়া প্রেসক্লাবের সামনে মানববন্ধনে অংশ নেন।

(টি/এসপি/ফেব্রুয়ারি ২৬, ২০১৯)