নওগাঁ প্রতিনিধি : নওগাঁ শহরের কাজীর মোড় বেসরকারি ক্লিনিক ‘হলি ক্রিসেন্ট’ হাসপাতালে ডাক্তারের ভুল অপারেশনে হাফিজুর রহমান হাফিজ নামে এক রোগীর মৃত্যু হয়েছে। নিহত হাফিজ সদর উপজেলার আদমদূর্গাপুর গ্রামের মৃত হাশেম আলীর পুত্র। তিনি দুই সন্তানের জনক।

নিহতের স্বজন আনোয়ারা বেগম ও মামুন জানান, মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় পিত্তথলীতে পাথর অপারেশনের জন্য ভর্তি করে নেয় হলি ক্রিসেন্ট হাসপাতাল। রাত ১০টায় সার্জারী বিশেষজ্ঞ ডাক্তার সোবহান দ্বারা অপারেশানের কথা থাকলেও তড়িঘড়ি করে সন্ধ্যা ৭টায় অপর এক ডাক্তার দ্বারা হাফিজকে অপারেশন থিয়েটারে নিয়ে যায় হাসপাতাল কর্তৃপক্ষ। সোয়া ৭টায় রোগী পালস পাওয়া যাচ্ছে না বলে রোগীর স্বজনদের জানায় তারা। অবস্থা বেগতিক দেখে অপারেশনের ডাক্তার ও হাসপাতালের কর্তৃপক্ষরা রোগীকে রেখে পালিয়ে যায়। হাসপাতালে শুধু নার্স থাকে। খবর পেয়ে রোগীর স্বজনরা হাসপাতাল প্রতিবাদ করতে থাকে ও এসে ভিড় জমায়।

তারা জানায়, যাকে দিয়ে অপারেশন করানো হয়েছে, তিনি সার্জন নাকি পল্লী চিকিৎসক এনিয়েও সন্দেহ করছেন রোগীর লোকজন। এসময় থানায় খবর দিলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। রোগীর অন্য কোন কিছু অসুখ ছিল না। ডাক্তার সোবহান দিয়ে অপারেশান না করিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ হাতুড়ে ডাক্তারকে দিয়ে অপারেশান করানোর কারনে এই অবস্থা বলে স্বজনদের দাবী।

এ ব্যাপারে সদর মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই নিউটন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এব্যাপারে থানায় কেউ অভিযোগ করেনি। তবে রাতেই নিহত রোগীর স্বজনদের সঙ্গে ক্লিনিক কর্তৃপক্ষ আপোষ-মিমাংসা করেছেন বলে শুনেছি।

(বিএম/এসপি/ফেব্রুয়ারি ২৭, ২০১৯)