কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি : কাপাসিয়া উপজেলার ঘাগটিয়া সালদৈ গ্রামে পল্লীবিদ্যুৎ লাইন সংযোগ দেওয়ার নামে একটি সিন্ডিকেট দালাল চক্রের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছে। শতাধিক গ্রাহককে বিদ্যুৎ সংযোগ ও মিটার দেওয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে ওই চক্র।

কাপাসিয়া জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার বরাবর গত ১১ ফেব্রুয়ারি এ সংক্রান্ত একটি অভিযোগ দায়ের করা হয়েছে। এ অভিযোগটি দায়ের করেন উপজেলার ঘাগটিয়া ইউনিয়ন সালদৈ গ্রামের মো: মোক্তার হোসেনের পুত্র মোবারক হোসেন।

সূত্রে জানা যায়, সালদৈ গ্রামে মোঃ ইসমাইল, মোঃ মানিক, ছলিম উদ্দিন ও মোঃ মোখলেছের নাম উল্লেখ রয়েছে। তাদের বিরুদ্ধে বিদ্যুতের খুঁটি, বিদ্যুৎ বোর্ড, বিদ্যুৎ সংযোগ ও মিটার দেওয়ার জন্য গ্রাহকদের কাছ থেকে দফায় দফায় ৩ হাজার থেকে ৬ হাজার টাকা উৎকোচ নেয়ার কথা উল্লেখ্য রয়েছে। কিছু কিছু গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দিলেও বিদ্যুৎ মিটার দিচ্ছে না। এই দালাল চক্র গ্রাহকদের নিকট আরো দাবি করে, বিদ্যুৎ মিটার দিতে হলে অফিসে আরও টাকা দিতে হবে। ইতিপূর্বে তারা সালদৈ গ্রামের ১৩০টি গ্রাহকের কাছ থেকে কয়েক দফায় ৭ লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে। সিন্ডিকেটের নতুন দাবিকৃত অতিরিক্ত টাকা না দেওয়ার কারণে গ্রাহকরা মিটার ও সংযোগ পাচ্ছে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানে বিনামূল্যে প্রতিটি বাড়ীতে বিদ্যুৎ সংযোগ দেওয়ার ঘোষণা দিয়েছেন, এরই ধারাবাহিকতায় কাপাসিয়া মাটি ও মানুষের নেত্রী শহীদ তাজউদ্দিন আহমেদের উত্তরাধিকারী সিমিন হোসেন রিমি এমপির নেতৃত্বে প্রতিটি গ্রামের মানুষ বিদ্যুৎ পেয়েছে। যেখানে বিদ্যুৎ নেই সেখানে সিমিন হোসেন রিমি এমপির নেতৃত্বে আলোর ফেরিওয়ালারা বিদ্যুৎ সংযোগ দিচ্ছে। অথচ আজ এই চক্রের হাতে সালদৈ গ্রামের মানুষ জিম্মি হয়ে পড়েছে।

এ ব্যাপারে দালাল চক্রের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসক এবং পল্লী বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির উর্ধ্বতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে সঠিক তদন্তের মাধ্যমে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানায় ভোক্তভোগীরা।

(এসকেডি/এসপি/ফেব্রুয়ারি ২৮, ২০১৯)