সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : কেন্দুয়া উপজেলার প্রাথমিক শিক্ষা পরিবারের সদস্য মো: হেলাল উদ্দিন। তিনি বুধবার মাসকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে কর্মে যোগদান করেন। 

এর আগে তিনি আলমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক পদে কর্মরত ছিলেন। উপজেলার মেধাবী এই শিক্ষক তার নিজ এলাকার বিদ্যালয়ে কর্মে যোগদান করতে পেরে খুবই খুশি। ওই দিন বিকেলে তিনি তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, মাসকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীর সংখ্যা ৫শ ২১ জন।প্রধান শিক্ষক সহ শিক্ষক-শিক্ষিকা আছেন ৮ জন। সহকারী শিক্ষক মো: হেলাল উদ্দিন যোগদানের প্রথম দিনই অনুধাবন করতে পারেন তার বিদ্যালয়ের সমস্যা কি।

এ প্রতিনিধির সঙ্গে তিনি বলেন, একাডেমিক ভবন সংকট, সেকসন প্রয়োজন এজন্যেই শিক্ষক শিক্ষিকা আরো বাড়ানো দরকার তাছাড়া ৫ম শ্রেণির পাশাপাশি ওই বিদ্যালয়টিতে ৮ম শ্রেণি চালু করার দাবি তার।

তিনি বলেন, অভিভাবকদের সচেতনতার অভাবে ও দারিদ্রতার কারণে ৫ম শ্রেণি পাশ করার পর অনেক শিক্ষার্থী ঝড়ে পরে যায়। এজন্যে এই বিদ্যালয়ে ৮ম শ্রেণি চালু থাকলে কোন ছাত্র-ছাত্রী আর ঝড়ে পরবেনা। এলাকার ছাত্র অভিভাবক আবু বকর ছিদ্দিক মেধাবী শিক্ষক মো: হেলাল উদ্দিন মাসকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করায় তাকে অভিনন্দন জানান একই সঙ্গে একাডেমিক ভবন, শিক্ষক বাড়ানো ও শিক্ষার মান উন্নয়নে সেকসন বাড়ানোর দাবী তিনিও জানান।

(এসবি/এসপি/ফেব্রুয়ারি ২৮, ২০১৯)