চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গা জেলার চারটি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেওয়া ৪৯ জনের মনোনয়ন পত্র যাচাই বাছাই সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার দুই রিটানিং অফিসারের কার্যালয়ে প্রার্থীদের উপস্থিতিতে যাচাই বাছাই শুরু হয়। চলে বিকাল ৫টা পর্যন্ত। 

যাচাই বাছাইকালে চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করা সুলতান মাহমুদের মনোনয়ন বাতিল করা হয়। মনোনয়নপত্রর সাথে দাখিল করা আড়াইশ জন ভোটারের স্বাক্ষরে ত্রুটি থাকায় রিটানিং অফিসার ইয়াহ ইয়া খাঁন তার মনোনয়ন বাতিল ঘোষনা করেন।

রিটানিং অফিসার (সদর-জীবননগর) ইয়াহ ইয়া খাঁন জানান, চুয়াডাঙ্গা সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়েছে। এরা হলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আশাদুল হক বিশ্বাস, স্বতন্ত্র প্রার্থী রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার, নঈম হাসান জোয়ার্দ্দার, ওয়াকার্স পাটি মনোনীত মামুন অর রশিদ ও জাকির পাটি মনোনীত প্রার্থী শফিউদ্দীন।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে আজিজুল হক, মাসুদুর রহমান, রিপন মন্ডল ও মামুন অর রশিদের মনোনয়ন বৈধ ঘোষনা করা হয়েছে।

এ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাহাজাদী মিলি ও মাসুদা আক্তারকেও বৈধ ঘোষনা করা হয়।
জীবননগর উপজেলায় চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আবু মো: আব্দুল লতিফ অমল, ওয়াকার্স পাটি মনোনীত নজরুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী হাফিজুর রহমান, নজরুল মল্লিক ও গোলাম মোর্তুজা।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন, আব্দুস সালাম ঈশা, সাইদুর রহমান, এসএম আশরাফুজ্জামান টিপু ও সুজন মিয়া।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এরা হলেন রেনুকা আক্তার রিতা ও আয়েশা সুলতানা।

অপর রিটানিং অফিসার তারিক আহমেদ (আলমডাঙ্গা-দামুড়হুদা) জানিয়েছেন, দামুড়হুদা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়েছে। এরা হলেন আওয়ামীলীগ মনোনীত সিরাজুল আলম ঝন্টু, জাতীয় পার্টি মনোনীত এহসানুল হক, স্বতন্ত্র পার্থী আবু তালেব, আলী মুনসুর বাবু ও আব্দুল কুদ্দুস।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে, রবিউল ইসলাম, শহিদুল ইসলাম, রফিকুল আলম, আব্দুর রাজ্জাক ও রুহুল কুদ্দুসকে বৈধ প্রার্থী হিসাবে ঘোষনা করা হয়েছে।

মহিলা ভাইস চেয়ারম্যান সাহিদা খাতুন, সাহিদা সুলতানা ও রওশন আকবরকেও বৈধ ঘোষনা করা হয়েছে।

আলমডাঙ্গা উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। এরা হলেন আওয়ামীলীগ সমর্থিত জিল্লুর রহমান, স্বতন্ত্র প্রার্থী আসাদুজ্জামান কবির, আনিসুজ্জামান মল্লিক, আয়ুব হোসেন ও সানোয়ার হোসেন লাড্ডু। রিটানিং অফিসার ৫ জন প্রার্থীকেই বৈধ ঘোষনা করেন।
ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন, খন্দকার সানমুন আহম্মেদ ডন, আজিজুল হক, মাসুদুর রশিদ, কাজী খালিদুর রহমান ও আজিজুল হক।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন তিন জন। এরা হলেন কাজী মারজাহান নিতু, শামিম আরা খাতুন ও মোমেনা খাতুন। রিটানিং অফিসার সবাইকে বৈধ বলে ঘোষণা দেন।

নির্বাচন কমিশনের তফশীল অনুযায়ী আগামী ৭ মার্চ মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন। ৮ মার্চ প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ ও ২৪ মার্চ অনুষ্ঠিত হবে ভোট গ্রহন।

(টিটি/এসপি/ফেব্রুয়ারি ২৮, ২০১৯)