সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের তাড়াশে উপজেলা পরিষদ নির্বাচনে নারী ভাইস চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে ত্রিমুখী লড়াইয়ের উত্তাপ ছড়িয়েছেন । তারা তিন জনই উপজেলা আওয়ামী লীগের নেত্রী হিসেবে এলাকায় পরিচিত ।

এদের মধ্যে রয়েছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মনোয়ারা খাতুন মিনি (কলস মার্কা প্রতীক), উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক প্রভাষক মর্জিনা খাতুন(বৈদ্যূতিক পাখা) এবং সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সদস্য মাহফুজা আকতার (ফুটবল) ।

তাড়াশ উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, আগামী ১০ মার্চ তাড়াশ উপজেলা পরিষদ নির্বাচন । এ নির্বাচন কে কেন্দ্র করে তৃণমূলের ভোটে দলীয় একক প্রার্থী দেয়ার সিদ্ধান্ত নেয় দলটি । সে উপলক্ষে গত ২৯ জানুয়ারি উপজেলা আওয়ামী লীগ এক নির্বাচনের আয়োজন করে । উক্ত নির্বাচনে উল্লেখিত তিন প্রার্থী অংশ নিলেও, সর্বাধিক ভোট পেয়ে প্রভাষক মর্জিনা খাতুন দলীয় প্রার্থী মনোনীত হোন । কিন্তু পরবর্তীতে দলটি কেন্দ্র সিদ্ধান্ত নেয় ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা উন্মুক্ত করে দেয়ার । এ কারণে ওই তিনজন প্রার্থীই সিদ্ধান্ত নেয় নির্বাচন করার ।বর্তমানে তারা তিনজনই মনোনয়ন পত্র জমা দিয়ে প্রচার-প্রচারণায় মাঠে রয়েছেন । পোস্টার টাঙিয়ে,লিফলেট বিতরণ ও গণ সংযোগ করে বিভিন্ন এলাকায় চষে বেড়াচ্ছেন । দিচ্ছেন নানা প্রতিশ্রুতি ।

অপরদিকে ভোটাররা ও জানিয়ে দিচ্ছেন, যে প্রার্থী এলাকায় সাধারণ মানুষের পাশে থাকবেন এবং উন্নয়নে অংশ নিবেন তাকেই তারা তাদের ভোট দিবেন ।

তাড়াশ সদরে কুশল বিনিময়রত প্রভাষক মর্জিনা খাতুন বলেন, তিনি দলের একজন নিবেদিত কর্মী । এবং জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক । দলের দূর্দিনে তিনি নেতাকর্মীদের পাশে থেকে মামলা-হামলার শিকার হয়েছেন । এ কারণে দল আমাকে মূল্যায়ন করে বিগত জেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন দিয়েছিল । পুনরায় দল আমাকে উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন দেয় । আমি নির্বাচিত হলে মাদক ও সন্ত্রাস মুক্ত সমৃদ্ধ তাড়াশ গড়ার প্রতিশ্রুতি দিচ্ছি ।

অপরদিকে বর্তমান ভাইস চেয়ারম্যান মনোয়ারা খাতুন মিনি জানান,তার বাবা তাড়াশের আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে ৪০ বছর কাজ করেছেন ।তিনি দীর্ঘ ১৮ বছর তাড়াশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন এবং বড় ভাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন । তিনি নিজেও উপজেলা মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভানেত্রী । ভাইস চেয়ারম্যান হিসেবে তিনি এলাকায় অনেক উন্নয়ন করেছেন,এ কারণে পূণরায় ভোটাররা তাকে নির্বাচিত করবেন ।

মুঠোফোনে কথা হয় মাহফুজা আকতারের সাথে । তিনি বলেন, সে ও তার স্বামী আওয়ামীলীগের নিবেদিত কর্মী । তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচন তিনি বিপুল ভোটে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন । সে সময় তিনি সততা ও দক্ষতার সাথে জনগণের কাজ করেছেন ,এ কারণে তিনি আশাবাদী তাকে আবারো নির্বাচিত করবেন এলাকার জনগণ ।

(এমএসএম/এসপি/মার্চ ০১, ২০১৯)