সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের তাড়াশ থানার ওসি মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে মামলার তদন্ত প্রতিবেদন দিতে উৎকোচ দাবি এবং দূর্বৃত্তদের সহায়তা করার অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন একজন মুক্তিযোদ্ধার স্ত্রী। তার নাম মেহেরুন নেছা (৬০)। সে উপজেলার সগুনা ইউনিয়নের ধাপতেতুলিয়া গ্রামের মৃত গাজী হাবিবুর রহমানের স্ত্রী। শনিবার দুপুরে তাড়াশ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি এসব অভিযোগ তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মেহেরুন নেছা বলেন, গত বছরের নভেম্বর মাসের ১২ তারিখে আমার স্বামী মারা যান। স্বামীর মৃত্যুর পর থেকে একই গ্রামের আমানত সরকার, খান মাহমুদ, সকেন আলী ও আবুল হোসেনসহ কয়েকজন দুর্বৃত্ত আমার চার যুগ ধরে ভোগদখলকৃত সম্পত্তি জবর দখলের চেষ্টা করে আসছে। গত দুই ফেব্রুয়ারি পাচ বিঘা আয়তনের একটি পুকুরে আমার ভাতিজা আজাদুল ইসলাম মাছ ধরতে গেলে ওই দূর্বৃত্তরা হত্যার উদ্দেশ্যে ধারালো ছুরি দিয়ে এলোপাথারি কুপিয়ে তাকে গুরুতর জখম করে। এ সময় আমি পুকুর পাড়ে গেলে আমাকেও দুর্বৃত্তরা লাঞ্চিত করে। একই সঙ্গে বছরে লাখ টাকা চাঁদা দিয়ে পুকুরে মাছচাষ করার হুমকি দিয়ে যায়।

এদিকে মূমুর্ষূ অবস্থায় আমার ভাতিজাকে নিয়ে তাড়াশ থানায় মামলা করতে গেলে ওসি মোস্তাফিজুর রহমান মামলা নিতে অস্বীকার করেন। নিরুপায় হয়ে আমি ১২ ফেব্রুয়ারি তারিখে আদালতে মামলা করি। মামলা নং ১০/১৯।

মামলা দায়ের করার সাত দিনের মধ্যে তাড়াশ থানার ওসিকে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলেন আদালত। ইতোমধ্যে (গতকাল শনিবার) ১৮ দিন অতিবাহিত হয়ে গেছে।

তিনি আরও বলেন, ওই তদন্ত প্রতিবেদন দিতে আমার নিকট ৩০ হাজার টাকা উৎকোচ দাবি করেন ওসি মোস্তাফিজুর রহমান। একই সঙ্গে দেশীয় প্রজাতির মাছ ও মুরগী খাওয়ার ইচ্ছে পোষণ করেন। বাধ্য হয়ে আমি তাকে তিন দফায় ২০ হাজার টাকা দিই এবং মাছ ও মুরগী থানার মধ্যে তার বাসায় দিয়ে আসি। এরপরও আমাকে মোবাইল ফোনে জানান, আমি চাপে আছি। স্থানীয় এমপির ছোটভাই অধ্যক্ষ আবু সাঈদ বিষয়টি অবগত। আপনারা গ্রামে বসে তার সাথে মিটিয়ে ফেলেন। এ সময় আমাকে ঝামেলায় পড়ায় ভয় দেখিয়ে পুকুরে যেতেও নিষেধ করেন ওসি। সাংবাদিকদের মেহেরুন নেছা এও বলেন, তিনি বিষয়টি অভিযোগ আকারে স্বরাষ্ট্রমন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে দিয়েছেন।

উক্ত সংবাদ সম্মেলনে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুস সোবাহান, গাজী সিদ্দিকুর রহমান তাড়াশ মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষে উপস্থিত ছিলেন ।

এ প্রসঙ্গে তাড়াশ থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, আমার প্রতি আনিত অভিযোগ সত্য নয়। কতিপয় সুবিধাবাদী ব্যক্তির ষড়যন্ত্র মাত্র।

(এমএসএম/এসপি/মার্চ ০২, ২০১৯)