সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : হাঁস প্রতীকের দিন রাত প্রচারনায় ব্যস্ত রয়েছেন মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী নারী নেত্রী জাহানারা রোজি। সকাল থেকে শুরু করে রাত পর্যন্ত ভোটারদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে বিভিন্ন পথসভায় মিলিত হচ্ছেন।

শনিবার দুপুরে জয়কা সাতাশি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রিড়া অনুষ্ঠানে অতিথি হিসেবে যোগ দেন তিনি। এর পর চলে যান মনকান্দা সামসুদ্দিন মাস্টার ফুলকুড়ি বিদ্যা নিকেতনে। সেখানে বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। এ মঞ্চে জাহানারা রোজিকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন কথা সাহিত্যিক নাট্যকার ও প্রবীন শিক্ষক কবি হাবিব আল আজাদ।

এর পর সমবেদনা জানাতে চলে যান গন্ডা উচ্চ বিদ্যালয় খেলার মাঠে। গন্ডা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজেদুল ইসলাম সঞ্জু মিয়ার মামার মৃত্যুতে শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের সমবেদনা জানান তিনি। বিকেলে পাইকুড়া ইউনিয়নের পাইকুড়া বাজারে ঘরে ঘরে গণসংযোগ করে হাঁস প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানান। এর পর হাঁস প্রতীকের সমর্থনে একটি মোটরসাইকেল শোডাউনে অংশ নেন। সন্ধ্যার পর চলে যান নওপাড়া ইউনিয়নের জুড়াইল বাজারে।

বাজারের ব্যবসায়ী ও গ্রামবাসDর সঙ্গে মতবিনিময় শেষে রাতে বলাইশিমুল ইউনিয়নের কুমুড়fরা বাজার ও নোয়াদিয়া বাজারে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, ইউপি চেয়ারম্যান ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সঙ্গে পথসভায় মিলিত হন। বলাইশিমুল বাজারে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আকবর তালুকদার মল্লীকের সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাহানারা রোজি। এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা, সাবেক ছাত্রলীগ নেতা উজ্জ্বল সরকার প্রমুখ।

নোয়াদিয়া বাজারে এলাকাবাসীর পক্ষে পথসভায় বক্তব্য রাখেন গণ্যমান্য ব্যক্তি আব্দুস সাত্তার। প্রতিটি পথসভায় ও গণসংযোগে জাহানারা রোজি হাঁস প্রতীকে ভোট দানের আহ্বান জানালে জনগনের পক্ষ থেকে স্বতঃস্ফুর্ত সারা মেলে। জাহানারা রোজির রাতদিন গণসংযোগের ফলে সবার মুখে মুখে হাঁস প্রতীক আলোচনায় আসছে।

এলাকাবাসী ও বিভিন্ন জনপ্রতিনিধিরা দাবী করে বলেন, সাবেক এই মহিলা ভাইস-চেয়ারম্যান জানারা রোজি সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আসায় সমাজের সকল শ্রেণি পেশার মানুষ তার প্রতি খুবই সন্তুষ্ট। কোথাও কোন অনিয়ম দূর্নীতি এবং নেতিবাচক কথা শোনা যায়নি।

(এসবি/এসপি/মার্চ ০১, ২০১৯)