কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কাপাসিয়ার বহুল আলোচিত ইয়াবা কারবারি ও দূর্গাপুর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিবকে অবশেষে গতকাল স্থানীয় রাওনাট বাজার এলাকা থেকে থানা পুলিশ  গ্রেফতার করেছে। 

সে উপজেলার দূর্গাপুর ইউনিয়নের চাঁপাত গ্রামের আরব আলীর পুত্র। তার বিরুদ্ধে ক্ষমতাসীনদলের প্রভাব খাটিয়ে দাঙ্গা-হাঙ্গামা, স্থানীয় নদীপথে যাতায়াতগামী ট্রলারে চাঁদাবাজিসহ নানা অপকর্মের ব্যাপক অভিযোগ রয়েছে। ইতিপূর্বে তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে জানা যায়।

কাপাসিয়া থানা ও এলাকাবাসি সূত্রে জানা যায়, হাবিবুর রহমান হাবিব ক্ষমতাসীন দলের প্রভাব খাটিয়ে দীর্ঘদিন যাবত এলাকায় একচ্ছত্র আধিপত্য বিস্তার করে রেখেছে। তাঁর একটি সংঙ্গবদ্ধ সুসংগঠিত দল রয়েছে। তার বিরুদ্ধে কেউ মুখ খোললে উল্টো তাকে পুলিশী হয়রানীর শিকার হতে হয়। অভিযোগ আছে এলাকার বালি ব্যবসায়ী ইব্রাহিম মোল্লা তার শেষ ভরসা। এই মোল্লাই তাকে ভরন-পোষন করে এতোদূর এনেছেন। সে এেলাকায় একটি চক্র গড়ে তোলেছে তাদের মধ্যে রয়েছে রেজাউল ও উজ্জ্বল। তারা রাওনাট, চাঁপাত ও রানীগঞ্জ এলাকার উঠতি বয়সী যুবকদের ফুসলায়ে ইয়াবা সেবনে আসক্ত করে।

এছাড়া থানা পুলিশের ছত্র ছায়ায় তারা কাপাসিয়া, রাওনাট, দুর্গাপুর, রানিগঞ্জ, তারাগঞ্জ, লাখপুর, ধানদিয়া, আড়াল, ইকুরিয়া, তরগাঁওসহ বিভিন্ন এলাকায় ইয়াবার ব্যবসা গড়ে তুলেছে। প্রতিমাসে পুলিশকে ম্যানেজ করে প্রকাশ্যে ইয়াবা ব্যবসা চালিয়ে যেত।

এলাকাবাসী জানান, পুলিশের সাথে গত মাসে টাকা পয়সা নিয়ে বনিবনা না হওয়ার কারণে পুলিশ তাতে গ্রেফতারে অভিযানে নামে, কয়েক কেবার অভিযান চালিয়ে ব্যার্থ হয়ে তাকে গতকাল গ্রেফতার করে। গ্রেফতারে পর চলে দরকষাকষি পুলিশের সাথে টাকা পয়সার বনিবনা না হওয়ায় পুলিম বাদী হয় হাবিবের বিরুদ্ধে মামলা দায়ের করে তাকে কোটে চালান করে।

কাপাসিয়া থানার ইন্সপেক্টর (অপারেশন) মনিরুজ্জামান খান হাবিবুরকে আটকের বিষয়টি নিশ্চিত করেন এবং তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান।

(এসকেডি/এসপি/মার্চ ০৪, ২০১৯)