সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : সমাজে বাল্য বিয়ে প্রতিরোধ ও নারী নির্যাতন বন্ধে সুইডেন প্রতিনিধি দলের সঙ্গে এক মত বিনিময় সভা উপজেলা স্বাবলম্বী উন্নয়ন সমিতির সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা সাড়ে ৩টায় উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি মো: রহিছ উদ্দিন মাষ্টারের সভাপতিত্বে এ মত বিনিময়সভায় বক্তব্য রাখেন উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও নারী নির্যাতন প্রতিরোধ কমিটি কেন্দুয়া উপজেলা শাখার প্রতিষ্ঠাতা আহ্বায়ক সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা, উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক কল্যানী হাসান, মানবাধিকার নারী সমাজের সভাপতি শিক্ষিকা মেহেরুন্নেছা নেলী, নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সদস্য কানিজ সুলতানা মিতু।

সহকারী পরিচালক মুর্শেদ ইকবালের সঞ্চালনায় এ মতবিনিময় সভায় সুইডেন প্রতিনিধি দলের সদস্য অৎহড়ষফ, এড়ৎবষ ও ঠরপঃড়ৎরধ তাদের অভিজ্ঞতার কথা তুলে ধরে বিভিন্ন পরামর্শ দেন।

এছাড়া কেন্দুয়া উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটি ও মানবাধিকার নাট্য সমাজের কার্যক্রমের ভূয়সী প্রসংশা করে আগামী দিনে উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটি ও মানবাধিকার নারী সমাজের কার্যক্রমকে আরো বেগবান করার আহ্বান জানান। পাশাপাশি এই কার্যক্রম সুন্দর ও সুষ্ঠু ভাবে পরিচালিত হতে সকল প্রকার সহযোগিতার কথাও উল্লেখ করেন তারা।

এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সাবেক সাধারন সম্পাদক সাংবাদিক রাখাল বিশ্বাস, উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক সাংবাদিক মো: মহিউদ্দিন সরকার, চিরাং ইউনিয়ন নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা নূরুল হক, নওপাড়া ইউনিয়ন নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি মো: সাইফুল ইসলাম ও মানবাধিকার নারী সমাজের সাধারন সম্পাদক শাহনাজ পারভীন প্রমুখ।

(এসবি/এসপি/মার্চ ০৪, ২০১৯)