মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজারে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে শহরের ৫টি ব্যবসা প্রতিষ্ঠানে বাণিজ্য মন্ত্রনালয় নিয়ন্ত্রনাধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়েছে।

মঙ্গলবার (৫মার্চ) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে এই অভিযানে পরিচালিত হয়।

এসময় ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় দি পপুলার সিটিস্ক্যান এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার, মাহি ফার্মেসীকে ৫শত, জুই বিউটি পার্লারকে ৫শত, সিটি ডায়াগনস্টিক এন্ড কনসাল্টেশন সেন্টারকে ৫ হাজার, বেঙ্গল হাইওয়ে চাইনিজকে ১০ হাজার টাকাসহ মোট ২১ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অভিযানে সহযোগিতা করেন মৌলভীবাজার সদর মডেল থানা পুলিশ ফোর্স।

অভিযানে মূল্য তালিকা না রাখা, রোগ নির্ণয়ে পরীক্ষার রিএজেন্টের সংরক্ষণের ফ্রিজে মাংস রাখা, মেয়াদ উত্তীর্ণ কেমিক্যাল দিয়ে পরীক্ষা করা, রোগীদের কাছ থেকে পরীক্ষাবাবদ অতিরিক্ত অর্থ আদায়করা, বিউটি পার্লারে মেয়াদ উত্তীর্ণ প্রসাধনী ব্যবহার করা, একই ফ্রিজে রান্না করা ও কাঁচা খাদ্য পণ্য রাখা, নোংরা পরিবেশে খাদ্য তৈরি করাসহ বিভিন্ন অপরাধে জরিমানা করা হয়।

(একে/এসপি/মার্চ ০৫, ২০১৯)