বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে আন্তর্জাতিক নারী দিবসে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সবাই মিলে ভাবো, নতুন কিছু করো, নারী-পুরুষ সমতায় নতুন বিশ্ব গড়ো এই স্লোগানকে সামনে রেখে বাগেরহাটে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে দিবসটি পালিত হচ্ছে। দিবসটি উপলক্ষে বাগেরহাট প্রেসক্লাবের সামনে বুধবার সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তরসহ বিভিন্ন সরকারি বেসরকারি উন্নয়ন সংস্থার আয়োজনে সারাদেশের মতো বাগেরহাটে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কয়েকশ নারী পুরুষ অংশ নেন।

এছাড়াও দিবসটি উপলক্ষে সন্ধ্যায় বাগেরহাট শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন ও আধার ভাঙ্গার শপথ অনুষ্ঠানের আয়োজন করেছে আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট ও জেলায় কর্মরত এনজিও।

মানববন্ধনে বক্তব্য দেন মহিলা বিষয়ক অধিদপ্তরের বাগেরহাট কার্যালয়ের উপ পরিচালক হাসনা হেনা, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শেখ আসাদুজ্জামান, জেলা প্রশাসনের প্রতিনিধি নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেহা তুজ জোহরা, বাগেরহাট প্রেস ক্লাবের সভাপতি আহাদ উদ্দীন হায়দার, আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোটের ফোকালপার্সন ও বেসরকারি উন্নয়ন সংস্থা রুপান্তরের জেলা সমন্বয়কারি রিজিয়া পারভীন প্রমুখ।

(এসএকে/এসপি/মার্চ ০৬, ২০১৯)