কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : কুয়াকাটা সমুদ্র সৈকতে শিক্ষা সফরে আসা পটুয়াখালী সরকারি পলিটেকনিক্যাল ইনষ্টিটিউটের ছাত্র ও সৈকতের ক্যামেরাম্যানদের সংঘর্ষের ঘটনায় ৮ ছাত্র ও ৩ ক্যামেরাম্যান আহত হয়েছে।

বুধবার দুপুরে সৈকতের জিড়ো পয়েন্টে এ ঘটনায় গুরুতর আহত কলেজ ছাত্র মাসুদ রানা, আসিফ, হিমেল ও মশিউর এবং ক্যামেরাম্যান রাজু কে তুলাতলী হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর আহতদের প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। সৈকতে ফুটবল খেলাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে।

পটুয়াখালী সরকারি পলিটেকনিক্যাল ইনষ্টিটিউটের জুনিয়র ইন্সটেক্টর মাহাদী হাসান শিহাব জানান, প্রায় চারশ শিক্ষার্থী ও শিক্ষকরা কুয়াকাটায় শিক্ষা সফরে আসেন। দুপুরে ছাত্ররা সৈকতে ফুটবল খেলার সময় ক্যামেরাম্যানরা তাদের বাঁধা দেয়। এতে কথা কাটাকাটির একপর্যায়ে ক্যামেরাম্যানরা হামলা চালায় ছাত্রদের উপর।

আহত ক্যামেরাম্যান রাজু জানায়, তারা পর্যটকদের সৈকতে ফুটবল খেলতে নিষেধ করছিলো। এতে ক্ষিপ্ত হয়ে সংঘবদ্ধ ছাত্ররা তাদের উপর হামলা চালায়। ক্যামেরা ভাংচুর করে।

প্রত্যক্ষদর্শী একাধিক পর্যটক জানান, কুয়াকাটা সৈকতে ক্যামেরাম্যানরা যেকোন পর্যটক আসলেই ছবি তোলার জন্য পিছু নেয়। তাদের কাছে ছবি না তুললেই তারা পর্যটকদের কাছে খারাপ ব্যবহার করে। আজও কলেজ ছাত্ররা ছকি না তোলায় তাদের খারাপ মন্তব্য করায় এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এ ব্যাপারে কলাপাড়ার মহিপুর থানা পুলিশ জানায় এ ঘটনায় কোনপক্ষই থানায় অভিযোগ দাখিল করেনি। অভিযোগ করলে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

(এমকেআর/এসপি/মার্চ ০৬, ২০১৯)