আন্তর্জাতিক ডেস্ক : ভারত নিয়ন্ত্রিত জম্মুর একটি বাসস্ট্যান্ডে গ্রেনেড হামলার ঘটনায় কমপক্ষে ২৬ জন আহত হয়েছে। মাত্র তিন সপ্তাহ আগেই ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় ভারতের আধা-সামরিক বাহিনীর কমপক্ষে ৪০ সদস্য নিহত হয়।

বাসস্ট্যান্ডে হামলায় আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

পুলিশ জানিয়েছে, শহরের কেন্দ্রে অবস্থিত ওই বাসস্ট্যান্ডের একটি বাসের নিচে গ্রেনেডটি রাখা হয়েছিল। এতে বিস্ফোরণ ঘটায় সেখানে থাকা বেশ কয়েকজন বাস চালক এবং কন্ডাকটর আহত হয়েছেন বলে জানানো হয়েছে। তবে বিস্ফোরণের সময় বাসটির ভেতরে কেউ ছিল কিনা তা এখনও পরিস্কার নয়।

পুলিশের ঊর্ধতন কর্মকর্তা মনিস কুমার সিনহা বলেন, বেলা সাড়ে ১১টার দিকে বিস্ফোরণের আগে পার্ক করা একটি বাসের নিচে ওই গ্রেনেডটি রেখে দেয়া হয়েছিল।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, ওই এলাকা ঘিরে রেখেছে পুলিশ। প্রথমে সবাই ভেবেছিল গাড়ির টায়ারে বিস্ফোরণ হয়েছে। স্থানীয়রাই অ্যাম্বুলেন্সে করে আহতদের হাসপাতালে নিয়ে গেছেন।

গত বছরের মে মাস থেকে এ পর্যন্ত জম্মুর বেশ কয়েক বাসস্ট্যান্ডে তিনবার গ্রেনেড হামলা চালানো হয়েছে। বৃহস্পতিবারের ওই হামলার ঘটনা তদন্ত করছে পুলিশ।

(ওএস/এসপি/মার্চ ০৭, ২০১৯)