মাগুরা প্রতিনিধি : ‘সবাই মিলে ভাবো, নতুন কিছু করো নারী -পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো’ এই প্রতিপাদ্য নিয়ে আজ শুক্রবার থেকে মাগুরা কালেক্টরেট চত্বরে শুরু হয়েছে দুই দিনব্যাপী নারী মেলা। 

জেলা প্রশাসন ও উপ-পরিচালকের কার্যালয়, মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ও ব্র্যাক ও শিশু নিলয় ফাউন্ডেশনের সহযোগিতায় এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।

অতিরিক্ত জেলা প্রশাসক আক্তারুন্নাহারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহবুবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান, মহিলা অধিদপ্তরের কর্মকর্তা ফাতেমা জহুরা, সহকারি পুলিশ সুপার আবির শুভ্র, জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান নাজমা পারভিন। দুইদিন ব্যাপী এ মেলার ২০টি স্টলে বিভিন্ন নারী সংগঠনের তৈরী হস্ত ও কুঠির শিল্পের বিভিন্ন পণ্য ও পিঠাপুলি বিক্রয় ও প্রদর্শন করা হচ্ছে।

অন্যদিকে শালিখা উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় দুইদিন ব্যাপী নারী মেলা। উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মেলায় প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী মজুমদার।

বিশেষ অতিথি ছিলেন সমবায় কর্মকর্তা পংকজ মন্ডল, আনসার ভিডিপি কর্মকর্তাবেগমনেস্তায়ারা খাতুন, উপজেলা তথ্য কর্মকর্তা বীথি মন্ডল, জেলা পরিষদ সদস্য নিভা রানী বিশ্বাস ও আড়পাড়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল হোসেন প্রমুখ।

দুইদিন ব্যাপী এ মেলার ১৪টি স্টলে বিভিন্ন নারী সংগঠনের তৈরী হস্ত ও কুঠির শিল্পের বিভিন্ন পণ্য ও পিঠাপুলি প্রদর্শন করা হয়।

(ডিসি/এসপি/মার্চ ০৮, ২০১৯)