মাদারীপুর প্রতিনিধি : আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে শুক্রবার দিনব্যাপী বিনামূল্যে দুই শতাধিক নারীদের চিকিৎসা সেবা ও খাবার বিতরণ করেছেন মাদারীপুরের বাবু চৌধুরী ক্লিনিক এন্ড জেনারেল হাসপাতালের গাইনী বিভাগের চিকিৎসক গাইনি বিশেষজ্ঞ ও সার্জন ডা. দিলরুবা ফেরদৌস।

স্কয়ার ও অপসোনিন ওষুধ কোম্পানীর সহযোগিতায় মাদারীপুরে গরীব অসহায়দের বন্ধুখ্যাত ডা. দিলরুবা ফেরদৌসের উদ্যোগে মাদারীপুরের শহরসহ প্রত্যান্ত গ্রাম থেকে আসা দুই শতাধিক গাইনী রোগীদের নানা ধরণের চিকিৎসা সেবাসহ তাদের মধ্যে খাবার বিতরণ করেছেন। তিনি দীর্ঘ ২০ বছর ধরে নামমাত্র ফি নিয়ে চিকিৎসা সেবা দিয়ে আসছেন। এছাড়াও তিনি গরীব নারীদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও গরীব অসহায়দের আর্থিক সহযোগিতা করে আসছেন বলে রোগীরা জানান।

এ ব্যাপারে ডা. দিলরুবা ফেরদৌস বলেন, আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে দিনব্যাপী নারী রোগীদের নানা ধরণের চিকিৎসা সেবা দিয়েছি। সেই সাথে তাদের জন্য কিছু খাবারেরও ব্যবস্থা করা হয়েছিলো। প্রতিবছরই এই দিনটিতে এই আয়োজনটি রাখতে চাই। যাতে করে গরীব রোগীরা উন্নত ও আধুনিক চিকিৎসা পান।

চিকিৎসা সেবা নিতে আসা আনোয়ারা বেগম, সুমি বেগম, কমেলা বেগমসহ প্রায় ২০/২৫ জন রোগী জানায়, ডাক্তারের ফি দিয়ে চিকিৎসা করতে আসা আমাদের পক্ষে সম্ভব না। বিনা টাকায় রোগী দেখার খবর পেয়ে আমরা ছুটে এসেছি।

মাদারীপুরের উন্নয়ন সংস্থা নকশী কাথার সদস্য ফারজানা আক্তার মুন্নি বলেন, এমন আয়োজন প্রশংসনীয়। ডাক্তার দিলরুবা ফেরদৌসকে দেখে অন্যদের এগিয়ে আসা উচিত।

স্থানীয় পত্রিকা সুবর্ণগ্রামের স্টাফ রিপোর্টার মিলন মুন্সি বলেন, ডাক্তার দিলরুবা ফেরদৌস প্রায় সময় গরীব রোগীদের কাছ থেকে টাকা নেননা। আমিও নিজেও তার কাছে অনেক রোগী পাঠিয়েছিলাম। তিনি টাকা না নিয়েই রোগী দেখেছেন।

এ ব্যাপারে মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা আক্তার কণা বলেন, নারী দিবসে মানবসেবামুলক এই কার্যক্রমকে স্বাগত জানাই। সত্যিই নারী দিবসে এটি ব্যতিক্রম আয়োজন।

(এএসএ/এসপি/মার্চ ০৮, ২০১৯)