বরগুনা প্রতিনিধি : বরগুনার তালতলী উপজেলার কচুপাত্রা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম প্রহরী পদে শিক্ষাগত যোগ্যতার ভূয়া সনদ দিয়ে একজনকে নিয়োগদানের প্রক্রিয়া বন্ধের জন্য লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই বিধ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি। ইতোমধ্যে ওই প্রার্থীকে প্যানেল প্রার্থীদের তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে।

অভিযোগে জানা গেছে, উপজেলার হুলাটান গ্রামের প্রভাবশালী আব্দুর রশীদ মুন্সীর ছেলে মো. মাহবুব হোসেনকে উপজেলার কচুপাত্রা সরকারি প্রাথমিক বিদ্যালয় দপ্তরী কাম প্রহরী পদে নিয়োগদানের পায়তারা চালাচ্ছেন নিয়োগ কমিটির কর্তাব্যক্তিরা।

অভিযোগে আরো জানা গেছে, ওই প্রার্থীর শিক্ষাগত যোগ্যতার সনদটি জাল। এই ভুয়া সনদের ব্যাপারে অবহিত হয়ে বিদ্যালয়ের সহ সভাপতি মো. হারুন হাওলাদার যথাযথ কর্তৃপক্ষ বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, কচুপাত্রা সরকারি প্রাথমিক বিদ্যালয় বিধি মোতাবেক একজন দপ্তরী কাম প্রহরী নিয়োগের জন্য এ বছরের ১০ জানুয়ারী আবেদন পত্র দাখিলের শেষ তারিখ ধার্য করে নিয়োগ কমিটি। মাহবুবুর রহমান মাদ্রাসার দাখিল পাশের সনদ, বিবাহের কাবিন ও জাতীয় পরিচয়পত্র অনুযায়ী ৪০ বছর বয়স হলেও এগুলোর তারিখ গোপন করে বিজ্ঞপ্তির শর্ত মোতাবেক জাল-জালিয়াতি করে ৩০ বছরের নীচে বয়স দেখিয়ে ভুয়া জাতীয় পরিচয় পত্র তৈরি করে দপ্তরী পদে আবেদন করে। সুকৌশলে মাহবুব নিয়োগ দাতাদের আর্থিক সন্তুষ্টি করে ইতোমধ্যে প্যানেলভূক্ত হয়েছে। তার চাকুরী নিশ্চিত বলে এলাকায় দর্পের সাথে ঘোষণা করে ।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার জামাল হোসেন জানান, মাহবুবের ব্যাপারে তিনি অভিযোগ পেয়েছেন। তদন্তে সত্য প্রমানিত হলে তার আবেদন বাতিল করে দেয়া হবে।

(এমএইচ/জেএ/জুলাই ২৩, ২০১৪)