পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ী জেলার পাংশা উপজেলা প্রশাসন ( দুর্যোগ ব্যবস্থাপনা শাখা)-এর উদ্যোগে “ দুর্যোগ মোকাবিলায় প্রস্তুতি, হ্রাসকরেবে জীবন ও সম্পদের ঝুকি ” প্রতিপাদ্যকে সামনে রেখে ১০ই মার্চ জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০১৯ পালিত হয়েছে।

এ উপলক্ষ্যে র‌্যালি, আলোচনা এবং অগ্নিকান্ড বিষয়ক জনসচেতনতা বৃদ্ধি মহড়া অনুষ্ঠিত হয়।

রবিরার সকাল ১০টায় পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম এর নেতৃত্বে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালী শুরু হয়। র‌্যালী শেষে পাংশা জর্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে অগ্নিকান্ড বিষয়ক জনসচেতনতা বৃদ্ধি মহড়া অনুষ্ঠিত হয়।

পাংশা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আলমগীর আকন প্রতিপাদ্য বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন। সেইসাথে অগ্নিকান্ড যাতে না ঘটে সে বিষয়ে পরিবারের সকলকে সতর্ক থাকার আহবান জানান তিনি। উপজেলা পরিষদের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। শেষে পাংশা জর্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে অগ্নিকান্ড বিষয়ক জনসচেতনতা বৃদ্ধি মহড়া পরিচালনা করেন পাংশা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন আফিসার লিডার মোঃ রেজাউল করিম।তিনি বলেন আমরা যে কোন দুর্যোগে আপনাদের পাশে আছি ও থাকব। দুর্যেগে পাংশা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন এর ০১৭১৭৬০৭১৩২ মোবাইল নাম্বারে ফোনে জানাতে বলেন।

(এম/এসপি/মার্চ ১০, ২০১৯)