স্পোর্টস ডেস্ক : আগের ম্যাচে এভারটনের সঙ্গে লিভারপুলের ড্র করাটাই যেন শাপে বর হয়েছে ম্যানচেস্টার সিটির জন্য। বোর্নমাউথের মাঠে গিয়ে ১-০ গোলে জয় নিয়ে ফেরার পরই লিভারপুলের উপরে উঠে গেছে ম্যানসিটি। এবার নিজেদের মাঠে ওয়ার্টফোর্ডকে পেয়ে শীর্ষস্থানে নিজেদের অবস্থান নিরঙ্কুশ করলো পেপ গার্দিওলার দল। সৌজন্যে, রাহিম স্টালিংয়ের হ্যাটট্রিক। ৩-১ গোলে জয় নিয়েই মাঠ ছেড়েছে ম্যানসিটির ফুটবলাররা।

প্রথমার্ধে ওয়ার্টফোর্ডের জালে বলই প্রবেশ করাতে পারেনি ম্যানসিটির তুখোড় আক্রমণভাগ। কিন্তু দ্বিতীয়ার্ধের ৪৬ থেকে ৫৯ মিনিট- এই ১৩ মিনিটের ব্যবধানেই ওয়ার্টফোর্ডের রক্ষেণে দুঃস্বপ্ন হয়ে আবির্ভূত হন রাহিম স্টার্লিং। ১৩ মিনিটের ব্যবধানে হ্যাটট্রিক করে ম্যানসিটির জয় নিশ্চিত করেন তিনি।

প্রথম একাদশে সাতটি পরিবর্তন করে সিটির বিরুদ্ধে দল সাজান ওয়াটফোর্ড কোচ জাভি গার্সিয়া। ডিফেন্সিভ ফুটবল খেলে প্রথমার্ধ জুড়ে তারা আটকেও দিয়েছিল ম্যানসিটির আক্রমণভাগকে। সিটির শক্তিশালী আক্রমণভাগের সামনে প্রথম ৪৫ মিনিট চূড়ান্ত রক্ষণাত্মক ফুটবল খেলে গার্দিওলার দলকে গোলমুখের তালাই খুলতে দেয়নি ওয়াটফোর্ড।

কিন্তু বিরতির পর ড্রেসিং রুম থেকে ফিরেই ডেডলক ভাঙে ম্যানসিটি। অফসাইডের গন্ধ মিশে থাকলেও দ্বিতীয়ার্ধে খেলা শুরুর ৪০ সেকেন্ডের মধ্যে আগুয়েরোর সহযোগিতায় গোল করেন স্টার্লিং। প্রথমে অফসাইডের কারণে নাকচ হলেও পরে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে ম্যানসিটিকে তাদের প্রথম গোলটি উপহার দেন রেফারি। ৪ মিনিট পর ডানদিক থেকে বক্সের মধ্যে মাহরেজের পাস থেকে শট করে স্কোরলাইন ২-০ করেন ইংলিশ স্ট্রাইকার স্টার্লিং।

আক্রমণে ঝড় তুলে ম্যাচের বয়স একঘন্টা ছোঁয়ার ১ মিনিট আগে ম্যাচের তৃতীয় গোলটি তুলে নেয় ম্যানসিটি। ডেভিড সিলভার দুর্দান্ত থ্রু বক্সের মধ্যে নিজের দখলে নিয়ে বিপক্ষ গোলরক্ষককে পরাস্ত করেন স্টার্লিং। একইসঙ্গে হ্যাটট্রিক সম্পূর্ণ করেন তিনি।

এরপর ৬৬তম মিনিটে ওয়াটফোর্ড একটি গোল শোধ করার সুযোগ পায়। সিটির জালে একবার বল প্রবেশ করালেও ম্যাচ জয়ের জন্য তা কখনোই পর্যাপ্ত ছিল না। ৩-১ গোলে ম্যাচ জিতে দ্বিতীয়স্থানে থাকা লিভারপুলের থেকে ৪ পয়েন্ট এগিয়ে গেল ম্যানসিটি। ৩০ ম্যাচে গার্দিওলার দলের পয়েন্ট এখন ৭৪। এক ম্যাচ কম খেলে দ্বিতীয়স্থানে থাকা লিভারপুলের পয়েন্ট ৭০।

অন্যম্যাচে সাউদাম্পটনের কাছে হেরে চ্যাম্পিয়নশিপের লড়াই থেকে অনেকটাই দূরে চলে গেল তৃতীয়স্থানে থাকা টটেনহ্যাম। চলতি সপ্তাহেই ডর্টমুন্ডকে উড়িয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ আটে জায়গা পাকা করলেও অ্যাওয়ে ম্যাচে এদিন ১-২ গোলে হেরে বসল হ্যারি কেনের দল।

(ওএস/এসপি/মার্চ ১০, ২০১৯)