স্পোর্টস ডেস্ক, ঢাকা : রিয়াল মাদ্রিদের ঐতিহ্যবাহী ৭ নাম্বার জার্সি পড়ে খেলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এই নাম্বারের জার্সিতে খেলতেন ক্লাবটির কিংবদন্তি রাউল গঞ্জালেজ।

৯ নাম্বার পড়ে খেলেন করিম বেনজেমা। আর এগারোতে আছেন হান্ড্রেড মিলিয়নম্যান গ্যারেথ বেল। মাদ্রিদের ক্লাবটিতে ১০ নাম্বার জার্সি পড়ে খেলতেন মেসুত ওজিল। তিনি এখন আর্সেনালের হয়ে খেলছেন। তাই ১০ নাম্বার জার্সিটা খালি আছে।

কে করবেন পারফেক্ট টেনের জায়গাটা পূরণ? রিয়ালে সদ্য যোগ দেয়া টনি ক্রস নাকি হামেস রদ্রিগেজ? ‘পারফেক্ট টেন’ হিসেবে সেই জায়গাটা পূর্ণ করলেন কলম্বিয়ার তেইশের মহাতারকা রদ্রিগেজই।

ইনজুরির কারণে ব্রাজিল বিশ্বকাপ থেকে ছিটকে পড়েন রাদামেল ফ্যালকাও। এরপর কলম্বিয়ার ১০ নাম্বার জার্সিটি ওঠে হামেস রদ্রিগেজের গায়ে। মান রেখেছেন সেই জার্সির।

অসাধারণ পারফর্ম করে বিশ্বকাপের গোল্ডেন বুট জিতেছেন তিনি। আর তাতে রাতরাতি তারকা বনে যান তিনি। ৮০ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়াল মাদ্রিদের বন্ধনে বন্ধি হন তিনি।

এদিকে, চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনায় ১০ নাম্বার জার্সি পড়ে খেলেন লিওনেল মেসি। এই ক্লাবে থেকেই চার বার ব্যালন ডি’অর পুরস্কার জিতেছেন তিনি।

সুতরাং ১০ নাম্বারের মান রাখতে হবে রদ্রিগেজকে। যদি সেটা করতে পারেন, তাহলে আক্রমণভাগে বেল-রোনালদোদের সঙ্গে জুটিটা ভালোভাবেই জমবে তার।

(ওএস/পি/জুলাই ২৩, ২০১৪)