স্পোর্টস ডেস্ক, ঢাকা : তথ্যটি ফাঁস করেছে স্পেনের জনপ্রিয় ওয়েবসাইট ‘ভোজপোলি’। বার্সেলোনায় মেসির ফর্মটা তেমন ভালো যাচ্ছিল না। কেউ কেউ বলাবলি শুরু করেছিলেন, কাতালান ক্লাবটিকে নিজের সেরাটা দিয়ে ফেলেছেন মেসি। নতুন তারকার কাঁধে সওয়ার হোক বার্সা।

তা ছাড়া গত মে মাসে মেসির ক্লাবটির সঙ্গে নতুন চুক্তি হওয়ার কথা ছিল। তাতেও কিছুটা বিলম্ব হচ্ছিল। বার্সার এক কর্তা তো বলেই ফেললেন, মেসির সঙ্গে চুক্তি নতুন করে লাভ কী? তাকে যতটুকু পারিশ্রমিক দেওয়া হচ্ছে তা-ই যথেষ্ট।

বিষয়টি আমলে নিয়েছিলেন আর্জেন্টাইন অধিনায়কও। গোপনে আর্সেনালের সঙ্গে চুক্তি করতে চেয়েছিলেন তিনি। চুক্তিতে মেসির দাম ধরা হয়েছিল ১৯৭ মিলিয়ন পাউন্ড!

গানারদের সঙ্গে যোগ দেওয়ার বিষয়টি সেস ফ্যাব্রিগাসের সঙ্গে প্রথম আলোচনা করেছিলেন বার্সা সুপারস্টার। এমনটাই দাবি করছে স্প্যানিশ পত্রিকাটি।

পরবর্তীতে বার্সার সঙ্গে চুক্তি নবায়ন করে বার্সা। আর্সেনালে যোগ দেওয়ার বিষয়টি আর মাথাচাড়া দিয়ে ওঠেনি। তবে ইংলিশ ক্লাবটিতে চুক্তি করলে গ্যারেথ বেলকে হটিয়ে মেসিই হতেন বিশ্বের দামি ফুটবলার।

ব্রাজিলি বিশ্বকাপে দারুণ পারফর্ম করেন মেসি। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি। এখন মেসিতেই বার্সাকে সওয়ার হওয়ার কথা বলবেন সবাই।

(ওএস/পি/জুলাই ২৩, ২০১৪)