বাগেরহাট ও মোরেলগঞ্জ প্রতিনিধি : বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পল্লী থেকে রাতে জানালার গ্রিল খুলে ঘুমন্ত মা-বাবার কোলের মধ্য হতে আব্দুল্লাহ নামের আড়াই মাস বয়সী দুধের শিশুকে অপহরন করেছে দুর্বৃত্তরা।

সোমবার ভোর রাতে বিশারীঘাটা গ্রামে লোমহর্ষক এ ঘটনাটি ঘটেছে। শিশুটির মুক্তির জন্য মোবাইল ফোনে পরিবারের কাছে দশ লাখ টাকা ‘মুক্তিপণ’ দাবি করেছে দুর্বৃত্তরা। দলিল লেখক সোহাগ হাওলাদারের আড়াই মাস বয়সী দুধের শিশুকে ঘুমন্ত মা-বাবার কোলের মধ্য হতে দুর্বৃত্তরা অপহরন করে নিয়ে যাবার খবরে এলাকাবাসী ওই বাড়িতে ভিড় করেছেন। এঘটনায় এলাকায় সাধারন মানুষের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে। ‘মুক্তিপণ’ দাবিতে করা মোবাইল ফোনটির সূত্র ধরে শিশুটিকে উদ্ধারে পুলিশ অভিযান শুরু করেছে।

মুক্তিপনের দাবিতে অপহৃত দুধের শিশুটির পিতা দলিল লেখক সোহাগ হাওলাদার জানান, আমি ও আমার স্ত্রী রবিবার দিবাগত রাত ৩টার দিকে আড়াই মাস বয়সী অসুস্থ ছেলে আব্দুল্লাহকে ওষুধ খাওয়াই। এর পরে আমাদের অপর সন্তন সুমাইয়া ও আব্দুল্লাহকে নিয়ে আমরা ঘুমিয়ে পড়ি। ভোর রাত সাড়ে ৪ টায় জেগে দেখি বিছানায় আমার দুধের শিশু আব্দুল্লাহ নেই। আমার মোবাইল ফোনটিও নেই। নেমে দেখি জানালার গিলল ও দরজা খোলা। ঘরের ঘরের অন্যান্য রুমের সকল দরজা বাইরে থেকে আটকিয়ে রেখেছিল দুর্বৃত্তরা।

অপহৃত শিশুটির মা রেশমা বেগম বলেন, ওষুধ খাওয়ানোর পরে আব্দুল্লাহকে বুকের দুধ খাওয়াতে খাওয়াতে আমরা ঘুমিয়ে পড়ি। সে আমার কোলের মধ্যেই ছিল। ভোর রাতে উঠে ছেলেটিকে আর পাযনি। কিভাবে আমার দুধের শিশুটিকে অপহরনকারিরা নিয়ে গেছে আমরা কেউ বুঝতেই পারিনি।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম বলেন, দুর্বৃত্তদের ‘মুক্তিপণ’ দাবিতে করা মোবাইল ফোনটির সূত্র ধরে শিশুটিকে উদ্ধারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে। পুলিশের একধিক টিম উদ্ধার অভিযানে মাঠে রয়েছে। কারা, কি কারনে এ ঘটনা ঘটিয়েছে তা এই মুহূর্তে স্পষ্ট করে বলা সম্ভব নয়।

(এসএকে/এসপি/মার্চ ১১, ২০১৯)