রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরা সদর উপজেলার ব্রহ্মরাজপুর ইউনিয়নের ওমরাপাড়া গ্রামের হাবিবুর রহমান ওরফে সবুজকে (২৬) খুলনায় ডেকে নিয়ে নৃশংসভাবে হত্যার ঘটনায় র‌্যাব তার  ব্যবহৃত মোটর সাইকেল, হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র ও একটি কাটা পা উদ্ধার করেছে। এ সময় হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে দু’জনকে আটক করা হয়েছে। সোমবার ভোরে খুলনার ফুলবাড়ি রেটগেট এর পার্শ্ববর্তী কুয়েট, ফারাজি পাড়া লেন ও বাগেরহাট জেলার বটিয়াঘাটা থেকে এসব আটক ও উদ্ধারের ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন, বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার পিলজংগ গ্রামের সরদার নুরুল হকের ছেলে সরদার আসাদুজ্জামান (৩৮) ও খুলনা জেলার বটিয়াঘাটা গ্রামের অনুপম মণ্ডল (৪০)।

খুলনা র‌্যাব-৬ এর লেঃ কর্ণেল সৈয়দ মোঃ নূরস সালেহইন ইউসুফ (পিএসি) জানান, গোপন খবরের ভিত্তিতে সোমবার ভোর সাড়ে ৫টার দিকে খুলনা ফুলবাড়ি রেলগেটের পাশে কুয়েট বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে আসাদুজ্জামানকে আটক করা হয়। তার দেওয়া স্বীকারোক্তি অনুযায়ি ভোর সাড়ে ৬টার দিকে আসাদুজ্জামানের ফরাজিপাড়া লেনের ভাড়া বাসা থেকে পলিথিনে মোড়ানো নিহতের ডান পা ও শরীরের অংশ বিশেষ, তার ব্যবহৃত নীল রঙ এর এপাচি ১৫০ মোটর সাইকেল (সাতক্ষীরা মেট্রো-১১-৯৬০৬) মোটর সাইকেল হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ছুরি ও দা উদ্ধার করা হয়। তার দেওয়া তথা মতে সকাল সাড়ে সাতটার দিকে খুলনার জেলার বটিয়াঘাটা উপজেলা সদরের নিজ বাড়ি থেকে অনুপমকে আটক করা হয়। তবে অনুপম কতটা জড়িত সেটা এ মুহুর্তে বলা যাবে না। আটককৃতদের সোমবার দুপুরে খুলনা সদর থানায় সোপর্দ করা হয়েছে।

এ মামলার তদন্তকারি কর্মকর্তা খুলনা সদর থানার উপপরিদর্শক সুজিত কুমার মিস্ত্রী জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদ শেষে ঘটনার মোটিভ যাচাই বাছাই করার জন্য মঙ্গলবার আদালতে ১০ দিনের রিমাণ্ড আবেদন জানানো হবে।

প্রসঙ্গত, গত ৫ মার্চ মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে সাতক্ষীরা সদর উপজেলার ওমরাপাড়া গ্রামের নিজ বাড়ি থেকে হাবিবুর রহমান মোটর সাইকেলে খুলনায় যান। সাতই মার্চ খুলনা শহরের শেরে বাংলা রোড থেকে পলিথিনে মোড়া তার দেহ, পরদিন ফরাজিপাড়া লেনের একটি ড্রেনের পাশ থেকে বস্তায় মোড়ানো মাথা, দু’ হাতসহ শরীরের অংশ বিশেষ উদ্ধার করা হয়। ৯ মার্চ নিহতের ভগ্নিপতি গোলাম মোস্তফা বাদি হয়ে কারো নাম উল্লেখ না করে খুলনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

(আরকে/এসপি/মার্চ ১১, ২০১৯)