নড়াইল প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলার আর, এল, পাশা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ছুটি দিয়ে শিক্ষকদের সভা অনুষ্ঠিত হয়েছে । এ ঘটনায় অভিভাবক মহলে ক্ষোভের সুষ্টি হয়েছে। 

সরেজমিনে দেখা গেছে, সোমবার (১১মার্চ) সকাল ১০টা। শিক্ষার্থী বিহীন উপজেলার ৩৯ নং আর,এল,পাশা সরকারী প্রাথমিক বিদ্যালয়। স্কুল মাঠে রয়েছে অসংখ্য মোটর সাইকেল। স্কুলের ভিতরে গিয়ে দেখা যায়, উপজেলার ১৬৪টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নিয়ে সভা করছেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আকবর হোসেন। সভা চলে সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত।

বিদ্যালয়ের ৫ম শ্রেনীর শিক্ষার্থী মাইশা ও ২য় শ্রেনীর শিক্ষার্থী বুশরাসহ অনেকে বলেন, আমাদের লিখতে দিয়ে শুধু নাম ডেকে ছুটি দিয়েছেন স্যাররা। শিক্ষার্থীর অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা অনেক দুর-দুরান্ত থেকে বাচ্চা নিয়ে স্কুলে এসেছি। স্কুল হবে না গত রোববার তা জানিয়ে দিলেতো এতো কষ্ট করে আসতাম না।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামছুন নাহার, সভার বিষয়টি স্বীকার করে বলেন, সকল প্রধান শিক্ষকের সমন্বয়ে মাসে একবার সভা অনুষ্ঠিত হয়ে থাকে। স্কুলে বসার জায়গা না থাকায় কর্তৃপক্ষের নির্দেশে স্কুল ছুটি দিয়েছি। বিদ্যালয় পরিচালনা পর্যদের সভাপতি গিয়াস উদ্দিন ভূইয়া বলেন, সভার বিষয়টি তিনি জানেন না। তবে স্কুল ছুটি দিয়ে সভা করার কোন নিয়ম নাই।

উপজেলা শিক্ষা অফিসার মোঃ আকবার হোসেন বলেন, আমি নতুন যোগদান করেছি। স্কুল বন্ধ রেখে সভা করা ভুল হয়েছে। আগামীতে কোন বিদ্যালয়ে এ ধরনের সভার আয়োজন করা হবে না। উপজেলা নির্বাহী অফিসার মুকুল কুমার মৈত্র বলেন, শিক্ষকদের মিটিং হবে জানি! তবে কোথায় হচ্ছে তা জানি না। স্কুল ছুটি দিয়ে সভা করা যাবে না, বিষয়টি তদন্ত করে দেখবো।

(আরএম/এসপি/মার্চ ১১, ২০১৯)