যশোর প্রতিনিধি : যশোরের মণিরামপুর উপজেলার মনোহরপুর গ্রামে মা ও মেয়েকে ধর্ষণ ও ডাকাতির ঘটনায় দায়ের করা মামলায় সাতজনকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা মণিরামপুর থানার এসআই ইউসুফ হোসেন।

তবে ওই মামলায় সোহাগ নামে এক পলাতক আসামির পরিচয় না পাওয়ায় তাকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে।

বুধবার আদালতে তিনি এ চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে অভিযুক্ত আসামিরা হলেন, আকবর আলী (২৮), আবুল কাশেম ওরফে কিনু (৪৮), ইস্রাফিল (২৭), শরিফুল ইসলাম ওরফে বাবু (২৬), আব্দুস সালাম ওরফে বিষু (৩৯), আজিজুর মোড়ল (৩৯) ও মনু ওরফে মনু ডাকাত (৫০)।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ৭ ডিসেম্বর ১০/১২ জনের একদল ডাকাত মণিরামপুর উপজেলার মনোহরপুর গ্রামের একটি বাড়িতে হানা দেয়। রাত আনুমানিক ১২টার দিকে ওই বাড়ির লোকজন বিষয়টি টের পেরে ঘরে বাইরে বের হলে ডাকাত দলের সদস্যরা তাদের ওপর হামলা করে এবং বাড়ির মালিক, তার স্ত্রী ও মেয়েকে অস্ত্রের মুখে হাত-পা বেঁধে একটি ঘরে আটকে রাখে। এরপর ঘরে থাকা নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও মোবাইল সেটসহ ৫৭ হাজার টাকা মূল্যের মালপত্র লুট করে।

এরপর ডাকাতদলের চার সদস্য মিলে গৃহকর্তার এক মেয়েকে একটি ঘরে নিয়ে ধর্ষণ করে ও গৃহকর্তার স্ত্রীকে ডাকাত দলের অন্য চার সদস্য পালাক্রমে ধর্ষণ করে।

এ ঘটনায় মণিরামপুর থানায় পৃথক দুইটি মামলা দায়ের করা হয়।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে মণিরামপুর থানার এসআই ইউসুফ হোসেন জানান, মামলার আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তাদের স্বীকারোক্তি অনুযায়ী ডাকাতিকৃত মালাপত্রও উদ্ধার করা হয়।

এর ভিত্তিতেই চার্জশিট দাখিল করা হয়েছে।

(ওএস/এইচআর/জুলাই ২৪, ২০১৪)