চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে দুই চেয়ারম্যান ও দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও এসিল্যান্ড মো. ইকতেখারুল ইসলাম। 

মঙ্গলবার রাত ১০টার দিকে এই জরিমানা করা হয়। থানা পুলিশের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করেন তিনি।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, চেয়ারম্যান প্রার্থী মির্জা আবু হায়াত মোহাম্মদ কামাল জুয়েল (আনারস মার্কা) কে ২০ হাজার টাকা, আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী অ্যাড. সাখাওয়াত হোসেন সাখোর (নৌকা মার্কা) ২ কর্মীকে ১ হাজার টাকা, ভাইস চেয়ারম্যান প্রার্থী আসাদুজ্জামান পান্নাকে (চশমা মার্কা) ২০ হাজার টাকা ও ইসাহক আলী মানিককে (তালা মার্কা) ১০ হাজার টাকা জরিমানা করা হয়। নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে রাত ৮টার পর মোটর সাইকেল শো-ডাউন ও প্রচারণা চালানোর দায়ে এই জরিমানা করা হয়।

চাটমোহর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইকতেখারুল ইসলাম বলেন, ‘উপজেলা পরিষদ নির্বাচন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের আচরণবিধি লঙ্ঘনের মাত্রা ততই বেড়ে যাচ্ছে। তাই নির্বাচনে শৃঙ্খলা ফিরিয়ে আনতে অভিযান চালানো হয়েছে এবং এখন থেকে এ অভিযান অব্যাহত থাকবে।’

(এসএইচএম/এসপি/মার্চ ১৩, ২০১৯)