মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জ শহরের গালর্স রোডে যাকাতের কাপড় নিতে এসে পদদলিত হয়ে দুই নারীর মৃত্যু হয়েছে বলে পুলিশ ও চিকিৎসকরা জানিয়েছেন।

বসুন্ধরা গ্রুপের যাকাতের কাপড় নিতে এসে বৃহস্পতিবার ভোরে এ ঘটনা ঘটে। এ সময় অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতরা মানিকগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মৃতরা হলেন-মানিকগঞ্জ সদর উপজেলার বারইল গ্রামের আইনুদ্দিনের স্ত্রী জামেলা খাতুন (৫৫) ও নয়াকান্দি গ্রামের আকবর আলীর স্ত্রী হাসনা বেগম (৫০)।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, শহরের গালর্স রোডে বসুন্ধরা গ্রুপ চেয়ারম্যানের উপদেষ্টা মাহবুব মোর্শেদ রনুর বাড়িতে সেহরির পর থেকে দুস্থ ও অসহায়দের মধ্যে যাকাতের কাপড় বিতরণের আয়োজন করা হয়। এ কাপড় নেওয়ার জন্য সেখানে বুধবার রাত থেকেই হাজারো নারী-পুরুষ দীর্ঘ লাইনে ঠাসাঠাসি করে ভিড় জমায়। রাত ৩টার দিকে ওই বাড়ির গেটে ভিড়ের চাপে দুই নারী পদদলিত হন। তাদের আহত অবস্থায় মানিকগঞ্জ সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

মানিকগঞ্জ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) আবদুল মালেক জানান, ভিড়ের চাপ ও পদদলিত হয়ে ওই দুই নারীর মৃত্যু হয়েছে। আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ ব্যাপারে মানিকগঞ্জ সদর থানার ওসি আমিনুর রহমান জানান, এ ঘটনার পরেই যাকাতের স্থান পরিবর্তন করে মানিকগঞ্জ স্টেডিয়ামে নেওয়া হয়েছে। সেখানে এ ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

(ওএস/এইচআর/জুলাই ২৪, ২০১৪)