স্পোর্টস ডেস্ক : ১ লা সেপ্টেম্বরে একটি প্রীতি ম্যাচে মাঠে নামবেন আর্জেন্টাইন বর্তমান অধিনায়ক লিওনেল মেসি। তার সঙ্গে থাকবেন বর্তমান ও সাবেক ফুটবল তারকারা। পোপ ফ্রান্সিসের ডাকে সাড়া দিয়ে এ ম্যাচটিতে তারা অংশ নিবেন বলে জানা গেছে।

রোমের স্তাদিও অলিম্পিকোর এ ম্যাচে সাড়া বিশ্বে শান্তির হাওয়া বইয়ে দেওয়ার লক্ষ্য নিয়ে মেসিরা মাঠে খেলবেন। তার সঙ্গে মাঠে থাকবেন ইতালিয়ান আন্দ্রে পিরলো, বুফনরা। এছাড়া আরো থাকবেন ক্যামেরুনের স্যামুয়েল ইতো, জাপানের ইয়ুতু নাগাটোমো।

শুধু বর্তমানের ফুটবল তারকারাই শান্তির সুবাতাশ ছড়িয়ে দিতে মাঠে নামবেন না। তাদের সঙ্গে মাঠে দেখা যাবে এক সময়ের বিখ্যাত সব তারকা ফুটবলারদেরও। ফ্রান্সের জিনেদিন জিদান, ইতালির রবার্তো ব্যাজিও, আর্জেন্টিনার জাভিয়ের জানেত্তিরাও থাকবেন এ ম্যাচে।

আর্জেন্টাইনদের হয়ে ১৪৫ ম্যাচ খেলা জানেত্তি গত মে মাসে বিভিন্ন ধর্মের মানুষকে একত্র করার উদ্দেশ্যে পোপের সঙ্গে দেখা করে এ প্রস্তাব দেন। পোপ ফ্রান্সিস তার এ প্রস্তাবে সানন্দে রাজী হয়ে যান।

শুক্রবার থেকে এ ম্যাচের টিকিট বিক্রি শুরু করবে আয়োজক কমিটি। টিকিট বিক্রির সমস্ত অর্থ দেওয়া হবে জানেত্তির ‘পুপি ফাউন্ডেশনে’। এ ফাউন্ডেশন অনগ্রসর শিশুদের সাহায্য করে থাকে।

পোপ ফ্রান্সিস বিশ্ব ফুটবলের একজন বড় ভক্ত বলে পরিচিত। তিনি আর্জেন্টাইন ক্লাব সান লরেঞ্জোর আজীবন সদস্যপদ লাভ করেছেন।

(ওএস/এইচআর/জুলাই ২৪, ২০১৪)