রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরার তালা উপজেলার খলিষখালিতে আওয়ামী লীগের নির্বাচনী প্রচার অফিসে কমান্ডো স্টাইলের হামলায় ইউনিয়ন সাধারণ সম্পাদকসহ ছয়জন আহত হয়েছেন। এ সময় ভাংচুর হয়েছে নির্বাচনী কার্যালয়। 

বুধবার রাত সাড়ে ১০ টার দিকে এ ঘটনা ঘটে। আহতদের বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খলিষখালি ইউপি চেয়ারম্যান মোজাফফর রহমান জানান, তালা উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী ঘোষ সনৎ কুমারের পক্ষে নৌকার মিছিল ও সমাবেশ শেষে নেতাকর্মীরা নির্বাচনী কার্যালয়ে ফিরে আসতেই এই হামলার ঘটনা ঘটে। হামলায় গুরুতর আহত ইউনিয়ন সাধারণ সম্পাদক সমীর কুমার ঘোষ জানান এক সময়ের বিএনপি নেতা বর্তমানে আওয়ামীলীগের ৮ নম্বর ওয়ার্ডের বহিস্কৃত সভাপতি সুলতান সরদার ও তার সহযোগী কামরুল, সুজিত ও ফারদিন হাসান দীপসহ কয়েকজন এই হামলা করে। এতে তিনি ছাড়াও আহত হন যুগ্ম সম্পাদক শরিফুল ইসলামসহ ৬ জন। তিনি জানান হামলাকারীরা অতর্কিতে লাঠিসোটা লোহার রড নিয়ে তাদের ওপর ঝাঁপিয়ে পড়ে। তারা নির্বাচনী কার্যালয় ভাংচুর করে। তারা সবাই আওয়ামী লীগের সদস্য বলেও জানান সমীর।

সমীর কুমার আরও জানান সম্প্রতি স্থানীয় জামায়াত নেতা আবদুল মজিদকে আওয়ামী লীগের সদস্য হিসাবে ওয়ার্ড আওয়ামী লীগ সম্পাদক সুলতান সরদার একটি প্রত্যয়ন পত্র দেন। এ কারণে সুলতানকে সম্প্রতি দল থেকে বহিস্কার করা হয়েছে। তিনি জানান এরই জেরে সুলতান তার লোকজনকে নিয়ে এই হামলা চালায়।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী রাসেল জানান,এ ঘটনায় মামলা হয়েছে। হামলাকারীদের গ্রেফতারে পুলিশ মাঠে নেমেছে।

(আরকে/এসপি/মার্চ ১৪, ২০১৯)