বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে আসন্ন ৩১ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে ৯টির মধ্যে ৬টি উপজেলায় ভোট ছাড়াই আওয়ামী লীগের প্রার্থী বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

এই ৬ চেয়ারম্যান প্রার্থী ছাড়াও বাগেরহাট সদর ও ফকিরহাটে মহিলা ভাইস চেয়ারম্যান ও ফকিরহাটে ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। আসন্ন পঞ্চম উপজেলা পরিষদের নির্বাচনে বাগেরহাটের কোন উপজেলায় বিএনপিসহ অন্য দলগুলো উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিচ্ছেন না। বিষয়টি বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নীং কর্মকর্তা মো. জহিরুল ইসলাম নিশ্চিত করেছেন ।

তবে ৬টি উপজেলায় চেয়ারম্যান, দুটি উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান এবং একটিতে ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হলেও অন্য ৩টি উপজেলায় চেয়ারম্যান, ৭টি উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান ও ৮টি উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিতদের প্রার্থীদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে। লড়াইয়ে মাঠে থাকা এসব প্রার্থীদের মধ্যে বৃহষ্পতিবার প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। আগামী ৩১ মার্চ বাগেরহাটের নয় উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত ৬ উপজেলা চেয়ারম্যান :

বাগেরহাট সদর উপজেলায় জেলা যুবলীগের আহ্বায়ক সরদার নাসির উদ্দীন, কচুয়া উপজেলায় বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এস এম মাহফুজুর রহমান, শরণখোলায় বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দীন আকন, মোংলায় বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু তাহের হাওলাদার, রামপালে যুবলীগ নেতা শেখ মোয়াজ্জেম হোসেন ও চিতলমারীতে অশোক কুমার বড়াল। তারা সবাই আওয়ামী লীগের প্রার্থী।

জেলার বাকি তিন উপজেলার মধ্যে মোল্লাহাট ও মোরেলগঞ্জে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর বিপরীতে একজন করে বিদ্রোহী প্রার্থী ও ফকিরহাট উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী ছাড়াও ওয়ার্কাস পার্থীর একজন প্রার্থী রয়েছেন। এই তিন উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে।

মোল্লাহাট উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান শাহীনুল আলম ছানা ও জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. মোতাহার হোসেন মোল্লা। মোরেলগঞ্জে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মো. শাহী আলম বাচ্চু ও রামচন্দ্রপুর ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান বাবুল। ফকিরহাটে আওয়ামী লীগের প্রার্থী স্বপন কুমার দাস ও ওয়ার্কাস পার্টির মোড়ল নুর মোহাম্মদ।

বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত ৩ ভাইস চেয়ারম্যান :

বাগেরহাট সদরে মহিলা ভাইস চেয়রম্যান পদে তিনটির সমাজ উন্নয়ন কর্মী রিজিয়া পারভীন, ফকিরহাট মহিলা উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে তহুরা খানম ও ফকিরহাট উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে শেখ মোস্তাহিদ সুজা বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

(এসএকে/এসপি/মার্চ ১৪, ২০১৯)