রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : আগামী ২৪ মার্চ তৃতীয় দফা উপজেলা পরিষদ নির্বাচনে কালিগঞ্জের প্রাথীরা ব্যস্ত সময় পার করছেন।  উপজেলা চেয়ারম্যান হিসেবে আওয়ামী লীগ দলীয় প্রার্থী মুক্তিযোদ্ধা আতাউর রহমান নৌকা চিহ্নে ভোট করলেও কিছুদিন আগে মৃত্যুবরণকারি উপজেলা মুক্তিযোদ্ধা কমাণ্ডার ও উপজেলা চেয়ারম্যানের ছেলে মেহেদী হোসেন সুমন আনারস প্রতীক নিয়ে ও থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ মেহেদী ঘোড়া প্রতীক নিয়ে উপজেলার এক প্রান্ত থেকে অপর প্রান্ত চষে বেড়াচ্ছেন। 

তবে এ উপজেলায় দলীয় চেয়ারম্যান প্রার্থী আতাউর রহমান ও স্বতন্ত্র প্রার্থী মেহেদী হোসেন সুমন সম্পর্কে চাচা ভাতিজা। একদিকে বাবার দীর্ঘ কর্মজীবনের সাথীদের নিয়ে জয়লাভের ব্যাপারে আশাবাদি মেহেদী হোসেন সুমন। ব্যর্থতার চেয়ে সফলতার ভাগ বেশী দাবি করে সুমন ভোটারদের সহানুভুতি আদায়ের চেষ্টা করছেন। অপরদিকে দীর্ঘদিন পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা হিসেবে দেশ সেবার বিষয়টি কাজে লাগিয়ে মুক্তিযোদ্ধা হিসেবে নিজের ক্লিন ইমেজকে কাজে লাগিয়ে ভোটারদের মন জয় করার চেষ্টা করছেন আতাউর রহমান। শুক্রবার সকাল থেকে তিনি উপজেলার বিষ্ণুপুর ও বাঁশতলা বাজারসহ পার্শ্ববর্তী এলাকায় হ্যাণ্ড বিল নিয়ে উন্নয়নের জন্য তাকে নৌকা প্রতীকে ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্ত করার আহবান জানান।

মেহেদী হোসেন সুমন শুক্রবার নলতা বাজার ও পার্শ্ববর্তী এলাকায় ভোট প্রচারণা চালান।

অপরদিকে মৌতলা ইউপি চেয়ারম্যান ও থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ মেহেদীর পারিবারিক ক্যারিয়ারে উল্লেখযোগ্য কিছু না থাকলেও তিনি ২০১৩ সালে জামায়াত বিএনপির সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন এমন দাবি করে সংখ্যালঘুদের ভোট টানার চেষ্টা করছেন। ব্যক্তিগত জীবনের দু’একটি বিচ্ছিন্ন ঘটনাকে উর্দ্ধে রেখে সকলের কাছে ভোট চাইতে দ্বিধা বোধ করছেন না তিনি। তবে কোনরুপ বাধা সৃষ্টি হলে দলীয় নেতা কর্মীদের সাথে নিয়ে তিনি তা প্রতিহত করার ডাক দিয়েছেন।

তবে যে সব প্রার্থীদের বিরুদ্ধে নারী নির্যাতন ও মাদক সেবনের অভিযোগ রয়েছে তাদের থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখার জন্য সুশীল সমাজের নেতৃবৃন্দ ভোটারদের প্রতি আহবান জানিয়েছেন।

মানায় না বলে নাম প্রকাশে কয়েকজন ভোটার শুক্রবার এ প্রতিবেদককে জানান।

(আরকে/এসপি/মার্চ ১৫, ২০১৯)