সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের রায়গঞ্জে তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদান বন্ধ রেখে স্থানীয় সংসদ সদস্যকে সংবর্ধনা দেয়া হয়েছে।  আজ শনিবার চান্দাইকোনা হাজী ওয়াহেদ মরিয়ম ডিগ্রি কলেজ মাঠে এই সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনার সময় প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানানোর জন্য অসংখ্য শিক্ষার্থীদের ফাগুনের তপ্ত রোদে দাঁড় করিয়ে রাখা হয়। 

সংবর্ধনা আয়োজিত কলেজ সূত্রে জানা যায়, কলেজের অবকাঠানো ভবন উদ্ধোধনসহ শিক্ষার সার্বিক উন্নয়নে স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ আব্দুল আজিজকে সংবর্ধনার আয়োজন করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিতি বাড়ানো এবং সব শিক্ষকের উপস্থিতি নিশ্চিত করতে উপজেলার চান্দাইকোনা বহুমুখী উচ্চ বিদ্যালয়,চান্দাইকোনা দাখিল মাদ্রাসাসহ করতোয়া মাধ্যমিক বিদ্যালয় বন্ধ রাখা হয়।

সংবর্ধনা সভায় বক্তব্য দেন সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান খান,উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাদি আল-মাজি জিন্না,সাধারন সম্পাদক শরিফুল ইসলাম খন্দকার, কলেজ অধ্যক্ষ আবু বক্কার সিদ্দিকসহ স্থানীয় নেতৃবৃন্ধ প্রমুখ।

করতোয়া মাধ্যমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায় প্রতিষ্ঠানটি বন্ধ রাখা হয়েছে। এবিষয়ে প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম জানান চান্দাইকোনা কলেজে এমপিকে সংবর্ধনা দেয়া হচ্ছে। তাই স্কুল বন্ধ রেখে শিক্ষার্থীদের কলেজে নিয়ে আসা হয়েছে।
চান্দাইকোনা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মুকিত এর মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। বন্ধ ছিল চান্দাইকোনা দাখিল মাদ্রাসাও। এই মাদ্রাসার সুপারকেও পাওয়া যায়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম শাহাদত হোসেন বলেন যে প্রতিষ্ঠানে সংবর্ধনা দেয়া হয় সেই প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ থাকতেই পারে। তবে পাশের প্রতিষ্ঠান গুলোতে পাঠদান বন্ধ রেখে কাউকেই সংবর্ধনা দেয়া যাবেনা। এবিষয়ে মন্ত্রনালয়ে সুপষ্ট নির্দেশনা দেয়া আছে। তিনি আরো বলেন আমার নিকট থেকে এধরনের কেউ অনুমতিও চায়নি।

তবে সংবর্ধনা গ্রহনকারী অধ্যাপক ডাঃ আব্দুল আজিজ অনুষ্ঠানে ব্যস্ত থাকার কারনে তার সাথে এবিষয়ে কথা বলা সম্ভব হয়নি।

(এমএস/এসপি/মার্চ ১৬, ২০১৯)