নওগাঁ প্রতিনিধি : ফেষ্টুন, উড়ানো, বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে নওগাঁয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৯ পালিত হয়েছে। 

বর্নাঢ্য র‌্যালীর উদ্ধোধন ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান। জেলা প্রশাসনের আয়োজনে রবিবার সকালে জিলা স্কুল মাঠ থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে কেডি সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুর্বু রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় পুলিশ সুপার ইকবাল হোসেন পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম মোঃ শাহনেওয়াজ, সাবেক অধ্যক্ষ প্রফেসর শরিফুল ইসলাম খান ও জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ উত্তম কুমার দাস, শিক্ষার্থী হাসিব বিন আব্দুল হাই প্রমুখ বক্তব্য রাখেন।

এ অনুষ্ঠানে জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমী আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষন এবং চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়। সব শেষে জেলা শিশু একাডেমী এবং জেলা শিল্পকলা একাডেমী পৃথক পৃথক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। এ উপলক্ষে বিকেলে এটিম মাঠে ঐতিহ্যবাহি ঘুড়ি উড়ানো প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এদিকে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৯ উপলক্ষে জেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন। পরে বর্ন্যাঢ্য র‌্যালী ও আলোচনা অনুষ্ঠিত হয়।

জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের উদ্যোগে বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা দিনব্যাপী বিনা মূল্যে শিশুদের চিকিৎসা সেবা ও ওষুধ বিতরন করা হয়। এর উদ্ধোধন করেন, স্বাচিপ এর জেলা সভাপতি ডাঃ আশেক হোসেন। উদ্ধোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নওগাঁ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ আব্দুল বারী, হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রওশন আরা খানম, স্বাচিপ এর সহ-সভাপতি ডাঃ আজিজুল হক, সাধারন সম্পাদক ডাঃ রেজাউল মাহমুদ, বিএমএর সভাপতি ডাঃ হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক ডাঃ মাহবুব আলম সিদ্দিকীসহ প্রমুখ বক্তব্য রাখেন। পরে বিশেষজ্ঞ চিকিৎসকগন প্রায় ৪ শতাধিক শিশুরোগী দেখেন এবং বিনামুল্যে ওষুধ বিতরণ করেন।

জেলা সদর হাসপাতালে বহিঃ বিভাগে বিনামূলে সাত শতাধিক রোগীকে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরন করা হয়েছে। অপর দিকে, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ নওগাঁ জেলা শাখার উদ্যোগে খাস নওগাঁ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ও পশ্চিম নওগাঁ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৪ শতাধিক শিক্ষার্থীদের মাঝে ক্লাশ রুটিন ও কলম বিতরন করা হয়। এসময় অন্যান্যের মধ্যে সংগঠনের আহবায়ক বিভাষ মজুমদার গোপাল, যুগ্ম আহবায়ক রোকনুদ্দৌলা ও সাবেক ছাত্রনেতাসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(বিএম/এসপি/মার্চ ১৭, ২০১৯)