চট্টগ্রাম প্রতিনিধি : যথাযথ মর্যাদা ও বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে বাংলাদেশে প্রথমবারের মত কর্ণফুলী উপজেলার নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ উদ্যোগে কর্ণফুলী উপজেলা প্রশাসন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে প্রাথমিক, মাধ্যমিক, কলেজ ও মাদ্রাসাসহ কর্ণফুলীর ৪৭টি শিক্ষা প্রতিষ্ঠানে একই সময়ে কেক কাটার মধ্যদিয়ে বর্নাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন করেন। 

১৭ মার্চ বঙ্গবন্ধুর এর জন্মবার্ষিকীতে উপজেলা হলরুমে আলোচনা সভা, পুরস্কার বিতরণী এবং আনন্দ র‌্যালি বের করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ফারুক চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা এম.এন ইসলাম, কর্ণফুলী থানায় সদ্য নিয়োগপ্রাপ্ত ওসি (তদন্ত) জোবাইর আহমেদ সৈয়দ সহ প্রমূখ।

এতে কর্ণফুলী উপজেলা প্রশাসন ১৭ মার্চ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী পালন শেষে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিকে শ্রদ্ধার সাথে পুষ্পস্তবক অর্পণ করেন।

এক পর্যায়ে জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আলোচনাসভা, শোভাযাত্রা, শিশু সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান, আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও দোয়া মোনাজাত এর আয়োজন করেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশ সৃষ্টি হতো না। যারা বঙ্গবন্ধুকে স্বীকার করে না, তারা বাংলাদেশের অস্তিত্বকে অস্বীকার করে। বঙ্গবন্ধু বাঙালিদের যে দেশ দিয়ে গেছেন, তা আমাদের স্বপ্নের সোনার বাংলা। আজকের শিশু-কিশোর আগামীতে বাংলাদেশের কা-ারি। বর্তমান প্রজন্ম শেখ হাসিনার নেতৃত্বে যে বাংলাদেশ, তার সামগ্রিক উন্নয়নের অংশীদার।’

এ ছাড়াও উপজেলায় আওয়ামী লীগ, যুব লীগ, মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন দল ও সংগঠন পৃথক পৃথক কর্মসূচির মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মদিন পালন করেন।

(জেজে/এসপি/মার্চ ১৭, ২০১৯)