সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া (গাজীপুর) : গাজীপুরের কাপাসিয়া উপজেলা পরিষদ যতই এগিয়ে আসছে ততই নিবার্চন ক্রমশই জমে উঠছে। প্রতিদিনই দলীয় প্রার্থীর পক্ষে নতুন নতুন মুখ প্রচারণায় যোগ হচ্ছে।

সাবেক সরকারী সচিব,সাবেক সরকারী কর্মকতা, শিক্ষক সমাজ,সাংস্কৃতিক ব্যক্তিত্ব,সাংবাদিক সমাজ সহ পেষাজিবীরা এখন তোরেজোরে নিবাচনী প্রচারণায় নেমেছে। প্রতিদিন একটি গ্রুপ ভাগ হয়ে সকাল থেকে সšধ্যা পযর্ন্ত নিবাচর্নী কাজে ব্যস্ত থাকে। উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে এ চিত্র পাওয়া গেছে। দলীয় মনোনিত প্রার্থীদের ছাড়াই এই গ্রুপটি তাদের নিবাচর্নী প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

গতকাল গভীর রাত পযর্ন্ত উপজেলার তরগাও, কড়িহাতা, ত্রিমুনী বাজার, কাপাসিয়া বাজার,উত্তর খামের ,রায়নন্দা, রাওনাট বাজার সহ অর্ধশত এলায় পথ সভা ও বিভিন্ন বাজারে গনসংযোগ করেন।

এ সময় গনসংযোগে অংশ নেয়, সাবেক সচিব(পল্লি উনয়ন মন্ত্রনালয়) এম এ কাদির সরকার, কাপাসিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো.ছানাউল্লাহ,বিশিষ্ঠ শিল্পপতি মো. নাজমুল হাসান পিন্টু, কাপাসিয়া বাজারের বিশিষ্ঠ হোমিও ডাক্তার মো. আবু হানিফ মোড়ল, ঈদগা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাজমুল হাসান মতি,বিশিষ্ঠ সংগীত শিল্পী মো.মনিরুজ্জামন,সালদৈ মাদ্রাসার প্রভাষক মো. সোহরাব হোসেন প্রমুখ।

যাদের দলীয় ভাবে প্রার্থী দেয়া হয়েছে তারা হলেন, নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গাজীপুর জেলা আওয়ামীলীগের সহসভাপতি এ্যাড: মো: আমানত হোসেন খান (নৌকা মার্কা). ভাইসচেয়ারম্যান প্রার্থী কাপাসিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ(তালা মার্কা)মহিলা ভাইসচেয়ারম্যান প্রার্থী উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসা’ রওশনআরা সরকার (কলস মার্কা)।

সরকার দলীয় প্রার্থী প্রচারনায় দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার জন্য নৌকার বিকল্প নেই বলে প্রচার পালাচ্ছে. প্রতিদিন সকাল থেকে গভীর রাত পযর্ন্ত গন সংযোগে ব্যস্ত রয়েছেন প্রার্থীরা। প্রার্থীদের সাথে রয়েছে একজাক নতুন ও পুরাতন ত্যাগী নেতা কর্মী।

এলাকার সাধারণ ভোটাররা জানান, এটা বঙ্গতাজের এলাকা এখানে নৌকার প্রর্তীক ছাড়া অন্য কেউ এলে ও সুবিধা করতে পরে না । বিগত দিনে এর প্রমান রয়েছে। তবে তিনি এও বলেন আওয়ামীলীগের মধ্যে এখনো কিছু মতবিরোধ রয়েছে, তা কেটে যাবে বলে তিনি জানান।

এদিকে সম্প্রতি সাংস্কৃতিক মন্ত্রনালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও তথ্য মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সিমিন হোসেন রিমি এমপি ঢাকার বনানীতে তার নিজ অফিসে কাপাসিয়া উপজেলার আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ অংগসংগঠন ও সহযোগি সংগঠনের নেতাদের নিয়ে একটি সভা করেন। সেখানে তিনি দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার জন্য নির্দেশ প্রাদান করেন। আগামী ২৪ মার্চ গাজীপুরের জেলার ৩টি (কাপাসিয়া) সহ উপজেলায় নিবার্চন অনুষ্ঠিত হবে।

(এসকেডি/এসপি/মার্চ ১৮, ২০১৯)