পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরে প্রশিকা কর্মী বিধান রায়কে হত্যার প্রতিবাদ এবং তালিকাভুক্ত আসামীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন পালিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় শহরের টাউন ক্লাব রোডে পিরোজপুর জেলা এনজিও ফোরামের উদ্যোগে এ মানববন্ধন পালিত হয়েছে। এ সময় নিহত বিধান রায়ের বড়বোন শোভা রানী রায় কান্না জড়িত কন্ঠে প্রশাসন সহ উপস্থিত সকলের কাছে ভাইয়ের বিচার দাবী করেন। মানববন্ধনে বক্তারা পাড়েরহাটের কুখ্যাত সন্ত্রাসী মানিক হাওরাদার সহ জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে বিচারের দাবী জানান। এসময় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন প্রশিকার ইপ পরিচালক মো. এচাহাক, অধ্যাপক আলমগীর হোসেন, বাংলাদেশ মানবাধিকার কমিশন জেলা সভাপতি জাহাঙ্গির হোসেন নান্না, পৌর কাউন্সিলর আব্দুস সালাম বাতেন ও মিনারা বেগম, এনজিও ফোরামের আহবায়ক জিয়াউল আহসান, মহিলা পরিষদের মনিকা মন্ডল, সাংবাদিক একে আজাদ,সাংস্কৃতিক কর্মী খালিদ আবু, মুক্তিযেদ্ধা হারুন অর রশিদ, রফিকুল ইসলাম পান্না,জাহিদ হোসেন পিরু প্রমুখ।

উল্লেখ্য, ১৯ জুলাই জিয়ানগর উপজেলার উমেদপুর গ্রামে চাঁদার দাবিতে প্রশিকার মাঠকর্মী বিধান রায়কে পিটিয়ে হত্যা করে এলাকার কুখ্যাত সন্ত্রাসী মানিক হাওলাদার বাহিনী। এব্যাপারে জিয়ানগরের ইন্দুরকানী থানায় ৬ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের হয়েছে। পুলিশ ইতিমধ্যে তিনজনকে গ্রেফতার করেছে।

(এসএ/অ/জুলাই ২৪, ২০১৪)