স্টাফ রিপোর্টার, ঢাকা : ঢাকা মহানগর আওয়ামী লীগ দুর্বল করার ষড়যন্ত্র হচ্ছে বলে মন্তব্য করেছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। তিনি বলেছেন, নিজেদের ভুল থাকলে আলোচনা করে সংশোধন করতে হবে। কেউ ষড়যন্ত্র করে সংগঠনকে দুর্বল করার চেষ্টা করলে তারা ইতিহাসের আঁস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ আয়োজিত আলোচনা সভায় আজ বৃহস্পতিবার সকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। মায়া বলেন, ঈদের পর আমাদের গা ঝাড়া দিয়ে উঠতে হবে। সংগঠনকে শক্তিশালী করতে হবে। চোখ-কান খোলা রাখতে হবে। ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে হবে।

তিনি বলেন, বিএনপি ছোট হোক, বড় হোক সাপ। তাই সাপ থেকে আমাদের সতর্ক থাকতে হবে। এই সাপকে নির্মূল করতে হবে। যুদ্ধাপরাধীদেরও রক্ষা নাই। এদেরও ঝুলাতে হবে। মায়া বলেন, দেশের সুন্দর অবস্থা নষ্ট করার ষড়যন্ত্র চলছে। এ ষড়যন্ত্র আগেও ছিল, এখন বেগবান হয়েছে। দুইবার এক দল ক্ষমতায় আসা শুভ লক্ষণ। কিন্তু বিএনপি চক্রান্ত করছে। বিএনপিকে এখনই নির্মূল করতে হবে। শয়তানরা শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্টা করেছে। তাই এদের রুখতে হবে।

প্রধান অতিথি বলেন, বিএনপি ঈদের পর শয়তানি করবে জানি। দেখব ঈদের পর বিএনপি কী করতে পারে। তবে মুখে শান্তিপূর্ণ আর অন্তরে অন্য কিছু থাকলে আমরা দেখে নেব। আপনারা যেভাবে করবেন আমরাও সেভাবেই জবাব দেব। বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের সভাপতি জহির উদ্দিন মবুর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুল হক সবুজ, দপ্তর সম্পাদক শহিদুল ইসলাম মিলন প্রমুখ।

(ওএস/অ/জুলাই ২৪, ২০১৪)