সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : নেত্রকোনার কেন্দুয়ায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয় আয়োজিত ৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে দুই দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক নেত্রকোনা-৩ আসনের এম.পি অসীম কুমার উকিল। 

উপজেলা পরিষদ চত্তরে ২৩ মার্চ দুপুর ১২টায় এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি। “বিজ্ঞান ও প্রযুক্তি অগ্রগতির মূল শক্তি” এ স্লোগানকে সামনে তুলে ধরে ২ দিন ব্যাপী এ মেলায় কলেজ ও স্কুল পর্যায়ের ১৫টি স্টল বসে। এতে আমার গ্রাম, আমার শহর, সাশ্রয়ী মূল্যে অন্ধকার দূরীকরনের জন্য বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উদ্ভাবন উপস্থাপন করা হয়।

পরে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেনের সঞ্চালনায় উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্যে এম.পি অসীম কুমার উকিল বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিজ্ঞানের ছাত্র-ছাত্রী বাড়াতে হবে। তাদেরকে বিজ্ঞান মনষ্ক হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি বলেন, এই শিক্ষার্থীরাই আগামী দিনের বিজ্ঞান মনষ্ক জাতি উপহার দিতে পারে। তাই তাদেরকে অনেক যতœ সহ বিজ্ঞানের পড়ালেখা করাতে হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দুয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহমুদুল হাসান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নব নির্বাচিত চেয়ারম্যান মো: নূরুল ইসলাম, কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজী, নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞা, নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান মো: মোফাজ্জল হোসেন ভূঞা প্রমুখ।

(এসবি/এসপি/মার্চ ২৩, ২০১৯)