বাগেরহাট প্রতিনিধি : আল-আমিন (২৬)। সে মংলার সাছুর রহমান রোডের ইউসুফ তালুকদারের ছেলে। রায়েন্দা টু চট্টগ্রাম রুটের রিফাত গাড়ির সুপারভাইজার। গাড়ির সুপারভারউজার থাকার সুবাদে বিভিন্ন এলাকায় ঘুরে ইয়াবা ব্যবসার প্রলোভনে পড়েন তিনি। পুঁজি কম খাটিয়ে লাভ বেশী ব্যবসাটা তাকে খুব আকৃষ্ট করে। এভাবে একসময় গাড়ির সুপার ভাইজার থাকার আড়ালে হয়ে ওঠেন ইয়াবা ব্যবসায়ী। চট্টগ্রাম থেকে সস্তায় এ ইয়াবার চালান তিনি সংগ্রহ করতেন।

সপ্তাহ খানেক আগে আল-আমিন মংলার সামছুর রহমান রোডের এক যুবককে ইয়াবা কেনার অফার দিয়ে বলেন- ইয়াবা খাবি কিনা বল। পিস ৫শ টাকা করে পড়বে। লাগলে বলিস। কিন্তু পাশেই যে ছিলো মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের সোর্স। এরপর থেকে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর তার পিছু নেয়। বৃহস্পতিবার সকালে সে ইয়াবাসহ হাতেনাতে আটক হয়। মংলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক জাফরুল আলম এ প্রতিবেদককে জানান, আল-আমিন গাড়ির সুপারভাইজার থাকার পাশাপাশি ইয়াবা ব্যবসায় গ্যাং তৈরি করে ফেলেছে। এক সপ্তাহ ধরে খোঁজ খবর নিয়ে বৃহস্পতিবার সকাল ১১টার দিকে মংলার সামছুর রহমান রোডের জনৈক আফজাল সরদারের বাড়ি থেকে তাকে ১৭৫ পিস ইয়াবাসহ হাতে নাতে আটক করা হয়েছে।

মংলা থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলোয়েত হোসেন জানান, আল-আমিনের বিরুদ্ধে মংলা মাদক নিয়ন্ত্র অধিদপ্তরের পরিদর্শক জাফরুল আলম বাদী হয়ে মামলা করেছেন। এদিন দুপুরেই তাকে আদালতের মাধ্যমে বাগেরহাট জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

(একে/অ/জুলাই ২৪, ২০১৪)