স্টাফ রিপোর্টার, দিনাজপুর : মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং স্বাধীনতার ৪৮তম বার্ষিকীতে দিনাজপুরে মুক্তিযোদ্ধা শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে জাতির বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, মহিলা সংসদ সদস্য জাকিয়া তাবাস্সুম জুইসহ সর্বস্তরের মানুষ।

দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে মঙ্গলবার ভোরে মুক্তিযোদ্ধা শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে জাতির বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, মহিলা সংসদ সদস্য জাকিয়া তাবাস্সুম জুই, জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম,পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম এবং পর্যায়ক্রমে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজনৈতিক, সামাজিক, শিল্প-সাংস্কৃতিক,শিক্ষা প্রতিষ্ঠানের নেতৃবৃন্দসহ সর্বস্তরের মানুষ।

এর আগে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের আনুষ্ঠানিক সূচনা হয়। শ্রদ্ধা নিবেদনের পর্ব শেষে দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ প্রদর্শন এবং স্কাউট ও শিশু-কিশোর সমাবেশে অনুষ্ঠিত হয়।

এছাড়াও দিবসটি উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, চলচিত্র প্রদর্শন, চিত্রাংকন-সাংস্কুতি প্রতিযোগিতা, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করে জেলা প্রশাসন।

(এসএএস/এসপি/মার্চ ২৬, ২০১৯)