আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা করেছে।

৩১বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের সূচনা করে মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, দলীয় নেতা কর্মীরা স্বাধীনতা ও জাতীয় দিবসের বর্নাঢ্য র‌্যালী নিয়ে শহীদ আ. রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজ মাঠে প্রশাসনের আয়েজিত অনুষ্ঠানে অংশ গ্রহন করেন। সেখানে সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন, সালাম গ্রহণ, শিক্ষার্থীদের কুচকাওয়াজ প্রদর্শন, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গকে সংবর্ধনা ও সন্মাননা প্রদান প্রদান করা হয়।

কলেজের “স্বাধীনতা মঞ্চে” উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল দাসের সভাপতিত্বে অনুষ্টানে সভায় প্রধান অতিথী ছিলেন উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তুজা খান।

বিশেষ অতিথি ছিলেন নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আবু তাহের মিয়া, উপজেলা আওয়ামীলীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আফজাল হোসেন, বরিশাল জেলা পরিষদ সদস্য এ্যাডভোকেট রনজিত কুমার সমদ্দার, পিয়ারা ফারুক বক্তিয়ার।

এছাড়াও অনুষ্ঠানে সরকারী কর্মকর্তাগ, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এদিকে দিবসটি পারণ উপলক্ষে বিভিন্ন ধর্র্মীয় প্রতিষ্ঠানে দেশ ও জাতির অগ্রগতি কামনায় বিশেষ প্রার্থনা শেষে প্রীতি ফুটবল প্রতিযোগীতা, নারীদের অংশ গ্রহনে মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোকসজ্জা ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

(টিবি/এসপি/মার্চ ২৬, ২০১৯)