পাংশা ( রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় ২৬ মার্চ নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

প্রধান অতিধি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ জিল্লুল হাকিম, মাননীয় জাতীয় সংসদ সদস্য রাজবাড়ী-২। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রফিকুল ইসলাম।

জানা যায়, ২৬ মার্চ সকালে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ অর্পণ করেন রাজবাড়ী ২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এর পক্ষে পাংশা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ হাসান আলী বিশ্বাস। এছারাও পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম, পাংশা থানার অফিসার ইনচার্জ মোঃ আহসান উল্লাহ, পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ, পাংশা বীজ উৎপাদন খামার বিএডিসি পাংশা, কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতি পাংশা, একটি বাড়ী একটি খামার প্রকল্প, জাতীয় পাটির নেতা শাহ মোঃ রাকিবুল ইসলাম শামীম, পাংশা উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক ফজলুল হক ফরহাদ, পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহিদুল ইসলাম মারুফসহ ছাত্রলীগ নেতৃবৃন্দ, দুর্নীতি প্রতিরোধ কমিটি পাংশা, বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও পাঠাগার পাংশা এছাড়া বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ অর্পণ করেন।

এছাড়া সারা দেশের ন্যায় সকাল ৮টার পরপরই পাংশা জর্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলন করেন রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম। এ সময় মঞ্চে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম, পাংশা থানার অফিসার ইনচার্জ মোঃ আহসান উল্লাহ ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ চাঁদ আলী খান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আতাউল হক খান চৌধুরী, পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ, পাংশা উপজেলা পরিষদের নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা উপজেলা হিসাব রক্ষন কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান, পাংশা উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত কুমার দাস সাগর, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

পাংশা উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের উদ্যোগে ৩১বার তোপধ্বনি, মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ অর্পণ, সরকারী আধা-সরকারী অফিসভবন ও বাণিজ্যিক প্রতিষ্ঠানসমূহে জাতীয় পতাকা উত্তোলন, স্বাধীনতার র‌্যালী, পাংশা জর্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন, পাংশা শিল্পকলা একাডেমীতে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা, শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশের শান্তি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদে বিশেষ মোনাজাত করা হয়। পাংশা শিল্পকলা একাডেমীতে আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

(এম/এসপি/মার্চ ২৬, ২০১৯)